নীলফামারীতে ছাত্রী ধর্ষণের দায়ে ধর্ষকের যাবজ্জীবন

আল-আমিন, নীলফামারী: নীলফামারীতে স্কুল ছাত্রী ধর্ষণ মামলায় সিরাজুল ইসলাম (৫৩) নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২। দন্ডিত সিরাজুল জেলার ডিমলা উপজেলার পুর্ব ছাতনাই ইউনিয়নের দক্ষিণ ঝাড়সিংহেশ^র গ্রামের জাবেদ আলীর ছেলে। রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাডভোকেট রামেন্দ্র নাথ বর্ধণ বাপ্পী এ তথ্য নিশ্চিত করেন।

সোমবার (২৮ মার্চ) দুপুরে ট্রাইব্যুনাল-২ এর বিজ্ঞ বিচারক মো, মাহাবুবার রহমান এই দন্ডাদেশ প্রদান করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৯ মালের ১০মার্চ দুপুরে ঝাড়সিংহেশ^র গ্রামের একটি ভুট্টা ক্ষেতে দক্ষিণ ঝাড়সিংহেশ^র সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প ম শ্রেণীর ছাত্রীকে একা পেয়ে জোড়পুর্বক ধর্ষণ করেন সিরাজুল ইসলাম। এ সময় মেয়েটির চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে পালিয়ে যায় ধর্ষক (সিরাজুল)।

পরে রক্তাত্ব অবস্থায় মেয়েটিকে উদ্ধার করে ডিমলা স্বাস্থ্য কমপ্লেক্সে (হাসপাতালে) ভর্তি করা হয়। এ ঘটনায় মেয়েটির বাবা নুর ইসলাম বাদী হয়ে পরদিন ডিমলা থানায় একটি মামলা করেন। (মামলা নং ১১৩/১৯)।
মামলাটি তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশীট দাখিল করলে আদালতে দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্য প্রমাণ শেষে আজ সোমবার দুপুরে এই দন্ডাদেশ প্রদান করেন বিজ্ঞ বিচারক।

জানতে চাইলে রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাডভোকেট রামেন্দ্র বর্ধণ বাপ্পী বলেন, আসামীর উপস্থিতিতে বিজ্ঞ বিচারক রায় ঘোষণা করেন। বাদীপক্ষ রায়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, আসামী গ্রেফতারের পর থেকেই নীলফামারী জেলা কারাগারে বন্দি ছিলেন।