নীলফামারীতে পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন ইউএনও 

আল-আমিন, নীলফামারীঃ প্রতিদিনের নিয়মিত কাজের অংশ হিসেবে পরিদর্শনে গিয়ে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করলেন, সেই সাথে ক্লাসও নিলেন নীলফামারীর ডিমলা  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ বেলায়েত হোসেন। ডিমলা আদর্শ উচ্চ উচ্চবিদ্যালয়ে নবম শ্রেণির শিক্ষার্থীদের গণিত ক্লাস নিয়েছেন তিনি।
রবিবার (৪-সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নর্বাহী কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন ডিমলা আদর্শ উচ্চ বিদ্যালয়ে পরিদর্শনে যান। সেই সময় তিনি দেখেন নবম শ্রেণির শিক্ষার্থীদের গণিত বিষয়ে ক্লাস চলছে। উক্ত ক্লাস চলাকালীন ছাত্র-ছাত্রীদের সাথে পিছনের ব্রেঞ্চে বসে গণিত ক্লাস দেখছিলেন তারই একপর্যায়ে ক্লাসটি পরিচালনা করবেন বলে অনুমতি নেন ইউএনও। পরে প্রায় ঘণ্টাব্যাপী গাণিতিক সুত্রে বুঝিয়েছেন তিনি। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস, ১৭ মার্চ শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য গুলো তুলে ধরেন।
ইউএনও বেলায়েত হোসেন বলেন, কাজের অংশ হিসেবে প্রতিদিন উপজেলার কোনো না কোনো ইউনিয়নে যেতে হয়। সময় সুযোগ পেলেই আমি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ক্লাসে ঢুকে সচেতনতা মূলক আলোচনা করি। এটা আমার খুব ভালো লাগে। তা ছাড়া এই কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টি, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ এবং সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।
ইউএনওর ক্লাস নেওয়া প্রসঙ্গে নবম শ্রেণির এক শিক্ষার্থী বলে, স্যারের ক্লাসে খুব আনন্দ পেয়েছি। তিনি খুব সুন্দর করে আমাদের আজকের গণিত ক্লাসটি নিয়েছেন। এছাড়াও স্যারের কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম। বিদ্যালয়টির পাশে থাকা কয়েকজন অভিভাবক বলেন, এভাবে ইউএনও স্যার যদি মাঝেমধ্যে বিদ্যালয়ে আসেন তাহলে আমাদের বাচ্চাদের খুব উপকার হবে। শিক্ষকদের মধ্যেও সুষ্ঠু প্রতিযোগিতা বাড়বে।
জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র রায় বলেন, ইউএনও স্যারের ক্লাসে ছাত্র-ছাত্রীরা অনেক মজা পেয়েছে। স্যার প্রায় ঘণ্টাব্যাপী সময় তাদের সঙ্গে মিশে গিয়েছিলেন। অনেক বিষয় নিয়েই তিনি আলোচনা করেছেন।