নীলফামারীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ এর অভিযোগ

আল-আমিন,নীলফামারীঃ নীলফামারী সদর রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আহিদুল ইসলাম এর বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, দরপত্র ছাড়া স্কুলের টিন বিক্রি, মেয়েদের ওয়াস রুমের গাঁথুনির ইট বিক্রি ও শেখ রাসেল ল্যাবের সোলার প্যানেলের ব্যাটারি বিক্রয় সহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে।
এ বিষয়ে অত্র এলাকাবাসী ও ছাত্র/ছাত্রীর অভিভাবকবৃন্দের পক্ষ থেকে এক জন উপজেলা নির্বাহী অফিসার,উপজেলা চেয়ারম্যান, জেলা শিক্ষা অফিসারে কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়,রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহিদুল ইসলাম প্রায় সময় স্কুলের বিভিন্ন ধরনের উন্নয়নমূলক প্রকল্পের অর্থ ও সরকারী বরাদ্দকৃত মালামাল একাই এবং প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির অনুমতি ছাড়াই বিক্রি করে আত্মসাৎ করেন।
সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত শেখ রাসেল ডিজিটাল ল্যাবের সোলার প্যানেল এর ব্যাটারি চুপিচুপি বিক্রি করেন এছাড়াও উপজেলা প্রশাসন কর্তৃক বিদ্যালয়ের প্রদত্ত চারটি সোলার ব্যাটারি ও সরকার কতৃক মেয়েদের ওয়াস ব্লক ল্যাট্রিন ৩০ ফুট বাই ২০ ফুট ১০ ইঞ্চি গাঁথুনি বাউন্ডারির প্রায় ৫০০০ ইট তুলে জেলা পরিষদ থেকে বিদ্যালয়ের নামে এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা বরাদ্দ পান। এবং তিনি নতুন ইট ক্রয় না করে পুরাতন ইট দিয়ে কাজ সম্পূর্ন করেন।
জেলা পরিষদের এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা আত্মসাৎ করেন এবং গত ৪ ই জুন শুক্রবার বিদ্যালয় বন্ধ থাকায় পুরাতন আধা পাকা টিনশেড ঘরের টিন প্রায় ২০ হাজার টাকায় বিক্রি করেন।
এ বিষয়ে রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহিদুল ইসলাম বলেন,ম্যানেজিং কমিটির অনুমিতি ছাড়াই বিদ্যালয়ের উন্নয়নের জন্য এসব বিক্রি করা যায়
জানতে চাইলে জেলা শিক্ষা কর্মকর্তা মো:শফিকুল ইসলাম বলেন, অভিযোগ সত্য হলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।