নীলফামারীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

আল-আমিন, নীলফামারীঃ নীলফামারীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ই ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসের সূচনার পর জেলা শহরের চৌরঙ্গী মোড়ের স্বাধীনতা অম্লান স্মৃতি স্তম্ভে পুস্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। এরপর পর্যায়ক্রমে পুস্পমাল্য অর্পণ করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম, জেলা ও দায়রা জজ মোঃ মাহমুদুল করিম, মুক্তিযোদ্ধা সংসদ, এনএসআই এর উপপরিচালক মোঃ খালিদ হাসান,
জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মমতাজুল হক, চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি প্রকৌশলী এস.এম. সফিকুল আলম ডাবলু, নীলফামারী মেডিকেল কলেজের অধ্যাপক ডাঃ মোঃ রবিউল ইসলাম শাহ্, জেলা গনপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ তৌহিদুজ্জামান, জেলা এলজিডির নির্বাহী প্রকৌশলী সুজন কুমার কর, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জহিরুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ড ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের নির্বাহী প্রকৌশলী কৃষ্ণ কমল সরকার ও উপ-উপবিভাগী প্রকৌশলী মোঃ হান্নান প্রধান, জেলা আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জেলা মাদক দ্রব্যনিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ শরীফ উদ্দিন, জেলা তাঁতীলীগের সভাপতি দেওয়ান সেলিম আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাড. জামিল আহমেদ, জেলা কৃষক লীগের সভাপতি ইয়াহিয়া আবিদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কামান্ডের আহবায়ক হাফিজুর রশিদ প্রামানিক মঞ্জু, নীলফামারী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর দিদারুল ইসলাম, সরকারী মহিলা কলেজ অধ্যক্ষ ওবায়দুল আনোয়ার, মশিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ শহিদুল ইসলাম, চাঁদের হাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ সহিদুল ইসলাম, ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজবাহুল হক,  চাঁদের হাট কামিল মাদরাসার অধ্যক্ষ ইসমাইল হোসেন, চাঁদের হাট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম রব্বানী, চাঁদের হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শামসুল হক, জেলা বিএনপি, জাতীয়পার্টি, নীলফামারী প্রেসক্লাব, জেলা রিপোটার্স ইউনিটি সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান, স্বাধীনতার পক্ষের বিভিন্ন রাজনৈতিক দল ও সর্বস্তরের মানুষ।
পুস্পমাল্য অর্পণ করে বঙ্গবন্ধু চত্বরের বঙ্গবন্ধু মূরোলে শ্রদ্ধা জ্ঞাপন করে সংগঠনেরা নেতাকর্মীরা। সকালে নীলফামারী বড়মাঠে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের পর পুলিশ, আনসার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের শারীরিক কসরত পরিদর্শন করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।
এছাড়া জেলা শিল্পকলা একাডেমি চত্ত্বরে মুক্তিযুদ্ধ ভিত্তিক পোস্টার ও পুস্তক প্রদশর্ণী, নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের জন্য মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। দিনটি উপলক্ষে নীলফামারী সার্কিট হাউজে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে জেলা শিশু একাডেমি চত্ত্বরে শিশুদের ক্রীড়া, সংগীত, নৃত্য, চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করে। দুপুরে হাসপাতাল, জেলখানা, বিভিন্ন এতিমখানা ও সরকারী শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।
অপর দিকে নীলফামারী নগর দারোয়ানি স্কুল এন্ড কলেজে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বীর মুক্তিযোদ্ধা শামসুল হক জবা ও মহেন্দ্র নাথ রায়কে সংবর্ধনা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন নগর দারোয়ানি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোখলেছুর রহমান ও সভাপতি মোঃ আবু সুফী সবুজসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।
উল্লেখ্য যে মহান বিজয় দিবস স্বরণীয় করে রাখতে বিকালে জেলা প্রশাসন ও পৌর সভার আয়োজনে একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।