নীলফামারীতে ২০০ পরিবারকে হাঁস দিচ্ছে  ওয়ার্ল্ড ভিশন

আল-আমিন, নীলফামারীঃ বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের উদ্যোগে নীলফামারীতে ২০০ পরিবারকে দেয়া হচ্ছে ২০০০ হাঁস ।  প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে খাঁচাসহ হাঁস বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ।
ওয়ার্ল্ড ভিশন নীলফামারী সূত্র জানায়, নীলফামারী সদর উপজেলার ২০০পরিবারকে ১০টি করে হাঁস ও হাঁস রাখার জন্য খাঁচা দেয়া হচ্ছে। এর মধ্যে মধ্যে পৌর এলাকায় ৩৫টি, টুপামারী, খোকশাবাড়ি ও পলাশবাড়ি ইউনিয়নে ৫৫টি করে পরিবার রয়েছে।
ওয়ার্ল্ড ভিশন নীলফামারী এরিয়া প্রোগ্রাম কার্যালয়ের সিনিয়র ম্যানেজার স্বপন মন্ডল জানান, দরিদ্র পরিবারগুলোর মধ্যে উপার্জন সৃষ্টিতে এই হাঁস সহায়ক ভূমিকা পালন করবে। উদ্বোধনী দিনে পৌরসভা এলাকার ৩৫টি পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে হাঁস বিতরণ কর্মসূচির উদ্বোধন হলো এবং বাকি তিন ইউনিয়নে আগামী ২৬ সেপ্টেম্বরের মধ্যে বিতরণ করা হবে।
ওয়ার্ল্ড ভিশন নীলফামারী এরিয়া প্রোগ্রাম (এপি) কার্যালয়ের সিনিয়র ম্যানেজার স্বপন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংস্থার প্রোগ্রাম অফিসার মৈত্রি স্নাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. শাহীদুল ইসলাম। এছাড়াও নগর উন্নয়ন প্রতিবেশি কমিটির সভাপতি নূর ইসলাম, ফজলার রহমান, আফসার আলী, শামসুল আলম এ সময় উপস্থিত ছিলেন।