নীলফামারীতে ৬০ জন শিক্ষার্থীর মাঝে আর্থিক সহায়তা প্রদান

আল-আমিন, নীলফামারী: নীলফামারী সদরের কুন্দুপুকুর দ্ধি-মুখি উচ্চ বিদ্যালয়সহ তিনটি বিদ্যালয়ের ৯০ জন শিক্ষার্থীর মাঝে আর্থিক সহায়তাসহ বিভিন্ন শিক্ষা উপকরন প্রদান করেছে ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব-বাংলাদেশ)।

বৃহষ্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকালে ওই বিদ্যালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে বিতরন করা হয়। এসময় প্রধান শিক্ষক দিজেন্দ্র নাথ রায়ের সভাপিতত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহিদ মাহমুদ শিক্ষার্থীদের হাতে ওইসব উপকারন তুলে দেন ।

এতে চাঁদের হাট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩০ জন ও ককই বড়গছা উচ্চ বিদ্যালয় ৩০ জন শিক্ষার্থী রয়েছে। উপকরনের মধ্যে রয়েছে কুন্দুপুকুর বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ৩০ জন শিক্ষার্থীর মাঝে একটি করে ট্যাব ও অন্যদের মাঝে খাতা, কলম, পেনসিল, ইউরেজার ও জ্যামিতি বক্স। এ ছাড়াও করোনায় ক্ষতিগ্রস্ত দরিদ্র পরিবারের ৬০ জন শিক্ষার্থীদের প্রত্যেককে এক হাজার ৫০০ করে টাকা বিতরন করা হয়। এতে মোট ৬০ জন শিক্ষার্থীর মাঝে ৯০ হাজার টাকা বিতরন করা হয়।

অপরদিকে, বিদ্যালয়ের শিক্ষার্থীদের শতভাগ কম্পিউটর স্বাক্ষরতার জন্য ১০ হাজার টাকার প্রণোদনা পুরস্কার ও প্রশিক্ষনের আনুসাঙ্গিক খরচ হিসাবে তিন হাজার টাকা দেওয়া হয়েছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সদরের প পুকুর বালিক দ্ধি-মুখি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. বাবুল হোসেন, ককই বড়গছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণপতি রায়, কুন্দুপুকুর দ্ধি-মুখি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান জহির উদ্দিন, অভিভাকক সদস্য শশী মোহন রায়, ইউএসএস শিক্ষা সমন্বয়কারী আব্দুল কুদ্দুস সরকার, ভাবের কর্মসূচি সম্ময়কারী আরিফুর রহমান প্রমুখ।