নীলফামারী ও ডিমলায় জাতীয় সমবায় দিবস পালিত

মহিনুল ইসলাম সুজন,জেলা প্রতিনিধি নীলফামারীঃঃ-সমবায়ের দর্শন, টেকসই উন্নয়ন’-এ স্লোগানকে সামনে রেখে নীলফামারী ও ডিমলায় ৪৫তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।
শনিবার সকালে জেলা প্রশাসন ও সমবায় বিভাগের যৌথ উদ্যোগে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান প্রধান মোড় প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
পরে শিল্পকলা একাডেমির সামনে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. জাকীর হোসেন। সমবায়ের মাধ্যমে নারীর কর্মসংস্থান সৃষ্টিতে জেলা সদরের কাজিরহাট এলাকার সুপ্রতিবেশী মহিলা সমবায় সমিতি, কৃষিতে অবদানের জন্য চওড়াবড়গাছা ইউনিয়নের চওড়া বিল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি ও সমবায় বাজার সৃষ্টি এবং ই-কমার্সের মাধ্যমে নাগরিক সেবা প্রদানের জন্য জেলা শহরের বাবুপাড়ার ওয়েসিস সেভিংস অ্যান্ড ক্রেডিট সমবায় সমিতিকে সম্মাননা প্রদান করা হয়।2016-11-05-22-20-20
অপরদিকে-জেলার ডিমলা উপজেলায় জাতীয় সমবায় দিবস ২০১৬ উদযাপন উপলক্ষে উপজেলা সমবায় অফিস কার্যালয়ের চত্বর হতে  জাতীয় পতাকা উত্তোলণ ও পরে একটি শোভাযাত্রা বের করে শহরের প্রধান প্রধান মোড় প্রদক্ষিণ করে উপজেলা অডিটরিয়াম হলরুমে এক আলোচনা সভায় মিলিত হয়।উক্ত আলোচনা সভায় উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আলহাজ্ব এস এম শফীকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক-সইদুল ইসলাম, উপজেলা সমবায় কর্মকর্তা আবু মঈন রকিব আহম্মেদ, বিআরডিবি কর্মকর্তা দেলোয়ার হোসেন, বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি নুরল ইসলাম,সাবেক রুপালী ব্যাংক কর্মকর্তা ইব্রাহীম কামাল প্রমুখ।