নীলফামারী সৈয়দপুরে নিয়ম মেনে নিকাহ ও তালাক রেজিস্ট্রার কাজী নিয়োগ 

আল-আমিন, নীলফামারীঃ নীলফামারী সৈয়দপুর উপজেলা কামারপুকুর ইউনিয়নে নিয়ম মেনে নিকাহ ও তালাক রেজিস্ট্রার(কাজী) নিয়োগ দেওয়া হয়েছে হয়েছে বললেন সৈয়দপুর উপজেলা সাব-রেজিস্টার মোঃ আবু হেনা মোস্তফা কামাল।
সৈয়দপুর উপজেলা সাব-রেজিস্টার মোঃ আবু হেনা মোস্তফা কামাল বলেন, সৈয়দপুর উপজেলা কামারপুকুর ইউনিয়নের নিকাহ ও তালাক রেজিস্ট্রার কাজী আবুল কামাল মোঃ রোস্তম আলীর বয়স জনিত কারনে গত ৩১ মে মেয়াদ পুর্ণ হলে অবসর গ্রহন করেন এবং পদটি শুন্য হয়ে যায়। পদটি শুন্য হলে নতুন করে নিকাহ ও তালাক রেজিস্ট্রার(কাজী) নিয়োগের বিষয়ে আইন মন্ত্রণালয় কর্তৃক নির্দেশ  প্রদান করে এবং সেই পরিপেক্ষিতে স্থানীয় কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে নিকাহ ও তালাক রেজিস্ট্রার কাজী নিয়োগের বিষয় একটি নিয়োগ কমিটি গঠন করা হয়। নিয়ম অনুযায়ী কমিটির সভাপতি এমপি, সদস্য সচিব উপজেলা সাব-রেজিস্টার, সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান। নিয়োগ কমিটি গঠন করে নিয়োগ  প্রদান করা হয়ে।
তিনি আরো বলেন, গত ০৬/০৪/২০২৩ইং তারিখে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ছয় জন আবেদন করেন। যাচাই-বাচায়েই তিন জনের আবেদন বাতিল হয় এবং গত ০৮/০৬/২০২৩ইং তারিখে তিন জনের নাম প্যানেল ভুক্ত করে আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।