‘নেতারা জনগণের কাছে যত বেশি আন্তরিক হবে আ.লীগ তত বেশি জনপ্রিয় হবে’

জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, কেন্দ্র থেকে তৃণমূল পর্যায়ের নেতারা জনগণের কাছে যত বেশি বিনয়ী ও আন্তরিক হবেন, তত বেশি আওয়ামী লীগের জনপ্রিয়তা বাড়বে।

আজ সোমবার লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে হুইপ এসব কথা বলেন।

এ সময় হুইপ বলেন, ‘আওয়ামী লীগ সামরিক বা ক্যান্টনমেন্টে গড়ে উঠা রাজনৈতিক দল নয়। আওয়ামী লীগ এদেশের মানুষের শরীরের ঘাম ও পরিশ্রমের মাধ্যমেই গড়ে উঠা রাজনৈতিক সংগঠন। আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সংগঠন।’

জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন আরও বলেন, ‘জাতির পিতা সারা জীবন লড়াই সংগ্রাম করেছেন। জীবনের ১৪ বছরের বেশি সময় জেলখানায় কাটিয়েছেন, শুধুমাত্র প্রজাতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য। তিনি জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য জীবনকে উৎসর্গ করেছেন। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আমরা মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করব।

তিনি বলেন, আমরা মানুষকে আমাদের দাস মনে করব না, আমরা মানুষকে আমাদের নিয়ন্ত্রিত কোনো প্রাণী মনে করব না। দেশের মানুষের সমস্যা-দুঃখ-কষ্ট নিয়ে কাজ করব। তাদের হাসি-কান্নার ভাগীদার হব। তাদের সঙ্গে নিয়ে দেশটাকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গড়ে তুলব।’

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল ও লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন।

বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি, উপজেলা ও পৌর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের জেলা সভাপতি-সম্পাদকরা উপস্থিত ছিলেন।