নড়াইলে আ’লীগ নেতাদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ফরহাদ খান, নড়াইল: নড়াইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন আলম এবং শাহাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি আশরাফ খান মাহমুদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ মার্চ) দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন-ইউনিয়ন আ’লীগ সভাপতি আশরাফ খান মাহমুদ।

তিনি বলেন, ২০২১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে প্রতিদ্ব›দ্বীতা করে স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান জিয়ার কাছে পরাজিত হই। এরপর আমার বিরুদ্ধে বিভিন্ন ধরণের ষড়যন্ত্র শুরু হয়েছে। এর জের ধরে গত ১২ মার্চ বিকেলে শাহাবাদ ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন থেকে জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন আলমসহ আমার বিরুদ্ধে আলোকদিয়া এলাকার জেসমিন নাহারের বাড়িঘর দখলের অভিযোগ করা হয়েছে। বাড়িঘর দখল নিয়ে আমাদের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক বক্তব্য দিয়েছেন শাহাবাদ ইউপি চেয়ারম্যান জিয়াসহ অন্যরা।

আ’লীগ নেতা আশরাফ খান মাহমুদ আরো বলেন, ২০২১ সালের ১৫জুন আলোকদিয়া গ্রামের মৃত মোজাহার হোসেনের প্রথম স্ত্রী নাসিমা সুলতানা ও তার মেয়ে আসমা সুলতানা সুমি ওয়ারেশ সূত্রে নড়াইল সদর হাসপাতালের পাশে একটি জমি বিক্রির মাধ্যমে আমাদের (মাহমুদ ও তার ভাই মহব্বত) কাছে রেজিস্ট্রি করে দেন। যার দলিল নম্বর ৪৬৮১/২১। পরবর্তীতে ওই জমি আ’লীগ নেতা সরদার আলমগীর হোসেনের কাছে বিক্রি করি। এদিকে মোজাহের হোসেনের মৃত্যুর আগেই দ্বিতীয় স্ত্রী জেসমিন নাহারকে তালাক দেন তিনি। আর ২০২০ সালের ২৮অক্টোবর মোজাহের হোসেন মৃত্যুবরণ করেন। এক্ষেত্রে মোজাহের হোসেনের প্রথম স্ত্রীর পক্ষে শাহাবাদ ইউপি চেয়ারম্যানের কাছ থেকে জোরপূর্বক ওয়ারেশ সনদ করিয়ে নেয়াসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগ উঠেছে সরদার আলমগীরসহ আমার বিরুদ্ধে। আমাদের ভাবমূর্তি ক্ষুণœ করার জন্যই এসব অপপ্রচার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-শাহাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন পান্না, মহব্বত খান, সাধন বিশ্বাস, মাছুম জমাদ্দার, ছাদিয়ার রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধনসহ দলীয় নেতৃবৃন্দ।

এদিকে ভুক্তভোগী জেসমিন নাহার বলেন, আ’লীগ নেতা আলমগীর হোসেন আমার বসতভিটা জোরপূর্বক দখল করেছে। ছেলেকে নিয়ে স্কুলে যাওয়ার পর ঘরে তালাও দিয়েছে। গত ৯ ডিসেম্বর এ ঘটনা ঘটে। পরে তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করলে আলমগীরসহ তার লোকজন নানা ধরণের হুমকি দেয়। এরপর থেকে অব্যাহত হুমকি দিয়ে যাচ্ছে সরদার আলমগীর। অসহায়ত্ব দেখে গত ১২ মার্চ আমার পাশে দাঁড়িয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপরে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন বলেন, আমি কারোর বাড়িঘর দখল করিনি। বৈধ ভাবে তিন শতক জমি কিনেছি। আমার বিরুদ্ধে অপপ্রচার করা হয়েছে।