বিএনপি-পুলিশ সংঘর্ষ

নয়াপল্টনের ঘটনায় থানায় দুই মামলা

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় দুটি পৃথক মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহউদ্দীন মিয়া ও মতিঝিল বিভাগের অতিরিক্ত কমিশনার (এসি) এনামুল হক মিঠু।

তিনি বলেন, রাজধানীর নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় রুহুল কবির রিজভীসহ ৪৭০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫০০-২০০০ জনের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে পল্টন থানায় মামলা করা হয়েছে। এর মধ্যে ৪৫০ জন গ্রেফতার আছে।

এদিকে, নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় মতিঝিল থানায় আরেকটি মামলা করা হয়েছে।

মতিঝিল বিভাগের অতিরিক্ত কমিশনার (এসি) এনামুল হক মিঠু বলেন, মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় মতিঝিল থানায় ২৮ জনের নাম উল্লেখ করে আরেকটি মামলা করা হয়েছে।

মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, উত্তর কমিটির আহ্বায়ক আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে আসামি করা হয়েছে।