পরিকল্পনা মন্ত্রীর সাথে ভারতের হাইকমিশনারের বৈঠক

আল-আমিন রেজা ঢাকাঃ পরিকল্পনা মন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল এর সাথে বাংলাদেশে ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা    (ঐধৎংয ঠধৎফযধহ ঝযৎরহমষধ) আজ পরিকল্পনা মন্ত্রণালয়ে তাঁর দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেন ।
সাক্ষাৎকালে তারা  দ্বি-পক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি নিয়ে মত বিনিময় করেন ।
সাক্ষাৎকালে পরিকল্পনা মন্ত্রী বাংলাদেশ ও ভারত বন্ধু প্রতীম দুই নিকট প্রতিবেশী দেশের মধ্যকার বিদ্যমান চমৎকার সম্পর্কের কথা উল্লেখ করেন । তিনি মহান স্বাধীনতা সংগ্রামে ভারতের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন,ঐতিহাসিকভাবেই দু‘দেশের মানুষের মধ্যে রয়েছে কৃষ্টি ও সাংস্কৃতিক অভিন্নতা। তিনি বলেন ,ভৌগলিক সীমা রেখায় দু‘টি দেশ ভিন্ন হলেও বন্ধুপ্রতীম দু‘দেশে জনগণের মনের সীমা রেখা ভিন্ন হবার নয় । তিনি বাংলাদেশের চলমান বিভিন্ন প্রকল্পসহ দেশের সার্বিক অর্থনীতির অগ্রগতির সূচক তুলে ধরে বলেন , প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন ভিশন এবং তাঁর গতিশীল নেতৃত্বে গত আট বছরে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি অর্জিত হয়েছে । একাত্তরে বিশে^ বীরের গৌরবোজ্জল ভাবমূর্তি নিয়ে যে জাতির জন্ম হয়েছিল , সে জাতি বহুচড়াই উৎরাই পেরিয়ে আজ মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে এবং ২০৩০ সালের মধ্যে দারিদ্রমুক্ত এবং ২০৪০সালের মধ্যে ১০টি ধনী দেশের কাতারে সামিল হওয়ার মিশন নিয়ে এগিয়ে যাচ্ছে । তিনি বলেন সরকারের বিনিয়োগ বান্ধব নীতির ফলে বাংলাদেশ বিনিয়োগের জন্য আকর্ষনীয় স্থান । তিনি বাংলাদেশের রেলযোগাযোগ , বিদ্যুৎ এবং বিভিন্ন অবকাঠামোখাতে ভারতীয় বিনিয়োগকারীদের এগিয়ে আসতে হাইকমিশনারের সহায়তা কামনা করেন ।
 
হাইকমিশনার বিভিন্ন উন্নয়ন সূচকে বাংলাদেশে অগ্রগতির প্রশংসা করেন ।তিনি আশা করেন বাংলাদেশের চলমান অগ্রগতি অব্যহত থাকলে বাংলাদেশ এ অঞ্চলের অগ্রগতির জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করবে ।