পরিচালনায় ব্যস্ত সময় পার করছেন – অভিনেতা, নাট্যকার ও পরিচালক মান্নান শফিক

কিছুদিন আগে তার চিত্রনাট্য রচনা ও পরিচালনায় ” চোরের বৌ ” নাটক টি ব্যপক প্রশংসিত হয়েছে। নাটক টি ভাইসব প্রোডাকশন এর গোল্লাছুট ইউটিউব চ্যানেলে এবং গোল্লাছুট পেইজ ও গোল্লাছুট ইন্টারটেইনমেন্ট পেইজে আপলোড করা হয়েছে।
নির্মাতা মান্নান শফিকের সাথে কথা বলে জানা যায়।

সম্প্রতি উত্তরা ১৩ নং সেক্টরে আপন ঘর শুটিং হাউসে তিনি শুটিং শেষ করলেন নাটক ” বাবার লাশ ” নাটকটি গল্প ও চিত্রনাট্য- করেছেন কামরুল ইসলাম (সভ্য)।


নাটক সম্পর্কে জানতে চাইলে নির্মাতা মান্নান শফিক বলেন–
মফিজ উদ্দীনের দুই ছেলে, দুই মেয়ে। সবাই দেশের বাইরে থাকে। শুধু মফিজ উদ্দীন ঢাকার বাড়িতে একা থাকেন। তিন তলা বাসার শুধু দ্বিতীয় তালা ভাড়া দেয়া। পুরাে বাসাটি খুবেই নির্জন। দুতলায় নাজমুল নামের একজন ভাড়া থাকেন। অফিসের কাজে নাজমুলকে প্রায়ই ঢাকার বাইরে চলে যেতে হয়। মাঝে মাঝে আসতে হয় গভীর রাতে। মফিজ উদ্দীনের কথাবার্তা ও চলা ফেরার নিত্য সঙ্গী তার বাসার দারােয়ান বা কেয়াটেকার সুলতান। গত এক মাস আগে মফিজ উদ্দীনের দুই ছেলে বউ নিয়ে দেশে বেড়াতে আসছেন। ঘটনা ঘটে এক গভীর রাতে। হুট করে বুকে ব্যাথা উঠে মারা যান মফিজ উদ্দীন। তারপর সেই মফিজ উদ্দীনের লাশ নিয়েই গল্প এগুতে থাকে। আশা করি দর্শক নাটকটি দেখে অনেক মজা পাবেন।

নাটকটিতে অভিনয় করেছেন রিয়াদ রায়হান, তন্ময় সোহেল, মাসুম বাশার, মিনাক্ষী রায়, কবির টুটুল, আনোয়ার হোসেন, সানজিদা রিন্ট, রফিক সহ আরো অনেকে।

সম্পাদনা ও রঙ সাইফ শিহাব (শিশির ফোঁটা)

সহঃ সম্পাদনা – কাজী রাকিব! পি. ডিজাইনার কাজী সালিমুল হক কামাল। মেকআপ এম আই বাবুল, মিউজিক কামরুল ইসলাম। চিফ এডি -বাপ্পি , এডি – মিঠুন ডলার।প্রযোজকঃ সুজন মাহমুদ
নির্বাহী প্রযোজক: মুস্তাক মুকুল।
প্রযোজনা: ভাইসব প্রোডাকশন।

নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেল, গোল্লাছুট ইউটিউব চ্যানেল এবং গোল্লাছুট পেইজ ও গোল্লাছুট ইন্টারটেইনমেন্ট পেইজে প্রচার করার কথা রয়েছে।

নির্মাতা মান্নান শফিক আরো জানান, এই ঈদের আগেই আরো কিছু ভালো গল্প নিয়ে নাটক নির্মানের প্রস্তুতি চলছে যার দৃশ্য ধারণ করা হবে পূবাইল ও উত্তরার বিভিন্ন লোকেশনে।