পরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধায় চেম্বার অব কর্মাসের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় বুধবার সকাল থেকে পরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে।

এদিকে সংঘর্ষের ঘটনায় মামলায়  হয়েছে। বুধবার সকাল পর্যন্ত জেলা শহরের বিভিন্ন এলাকা থেকে  চারজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন জেলা শহরের মহুরীপাড়ার এতরাজ মিয়ার ছেলে সোহেল (২৬) ও ছোটকা মিয়া (২৪), মহুরীপাড়ার মৃত নবির উদ্দিনের ছেলে হাফেজ আব্দুল লতিফ (৩৪) এবং ছাব্বির শেখের ছেলে রনি মিয়া (২৯)।

এর আগে মঙ্গলবার গভীর রাতে ২৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০-৫০ জনকে আসামি করে মামলা করেন চেম্বার অব কর্মাসের সদস্য পিয়ারুল ইসলাম।

এদিকে, জেলার সকল রুটে যানবাহন চলাচল ও শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান জানান, মারপিট ও ভাঙচুরের অভিযোগে মামলা হয়েছে। ওই ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, গাইবান্ধা চেম্বার অব কর্মাসের দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এ নিয়ে মঙ্গলবার দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে গাইবান্ধা চেম্বার অ্যান্ড কমার্স ও স্থানীয় শ্যামলী কাউন্টারের পরিচালক মোক্তাদির রহমান মিঠুসহ ৮ জন আহত হন।

ওই ঘটনার বিচার দাবি করে শহরে মাইকিং করে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ও গাইবান্ধা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ।