পর্যটন আর গলফ একে অন্যের পরিপূরক

নিজস্ব প্রতিবেদক : পর্যটন আর গলফ একে অন্যের পরিপূরক। একটির সঙ্গে আরেকটি সম্পৃক্ত। তাই পর্যটনের স্বার্থে গলফের উন্নয়ন প্রয়োজন। বিষয়টি ক্রীড়া মন্ত্রণালয় দেখভাল করলেও এর উন্নয়নে পর্যটন মন্ত্রণালয় কাজ করবে।

শনিবার পুরানা পল্টনের অলিম্পিক অ্যাসোসিয়েশনের মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এ কথা বলেন।

আগামী ৭ নভেম্বর থেকে ঢাকার কুর্মিটোলা মাঠে অনুষ্ঠিত হবে ‘প্যারাগন বিপিজিএ গলফ টুর্নামেন্ট’। এ উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ প্রফেশনাল গলফারস অ্যাসোসিয়েশন (বিপিজিএ)।

রাশেদ খান মেনন বলেন, বাংলাদেশে গলফ খেলাকে এগিয়ে নিয়ে যেতে যারা কাজ করছেন তাদের আরো প্রশিক্ষণের মাধ্যমে উন্নত করতে হবে। এক্ষেত্রে পর্যটন মন্ত্রণালয়ের পক্ষ থেকেও যতদূর সম্ভব সহযোগিতা করে যাবে।

তিনি বলেন, বাংলাদেশে এখনও গলফ সেভাবে পরিচিতি পায়নি। এরপরও যারা আগ্রহী তাদের জন্যে সুযোগ সুবিধা করে দেওয়া উচিৎ। একই সঙ্গে পেশাদার গলফারদের আরো  কিছু কোর্স বাড়াতে হবে।

সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের নবনিযুক্ত সভাপতি আসিফ ইব্রাহিম, সাধারণ সম্পাদক ব্রি. জে. (অব.) জিএম কামরুল ইসলাম, অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক কর্নেল মো. শহীদুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশে ১১০ জন পেশাদার গলফার আছেন। তাদের নিয়ে ৭ থেকে ১০ নভেম্বর পর্যন্ত ‘প্যারাগন বিপিজিএ গলফ টুর্নামেন্ট’ আয়োজন করা হয়েছে। কুর্মিটোলা গলফ মাঠে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে অলিম্পিকসহ বিভিন্ন আন্তর্জাতিক ইভেন্টে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করায় গলফার সিদ্দিকুর রহমান, শাখাওয়াত হোসেন, জামাল হোসেন মোল্লাকে সম্মাননা দেওয়া হয়।