পাকিস্তানের সাতের জবাবে ভারতের ১১ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের ৭ সেনা নিহত হওয়ার দিনটিতে ভারতীয় ১১ সেনা নিহত হয়েছিল বলে দাবি করেছেন পাক সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফ। গত ১৪ নভেম্বর ভারতীয় বাহিনীর ‘বিনা উস্কানিতে গুলিবর্ষণের’ জবাবে এ ঘটনা ঘটে বলে বুধবার জানিয়েছেন তিনি।

রাজধানী ইসলামাবাদে প্রেসিডেন্ট ভবনে রাহিল সাংবাদিকদের জানান, ওই দিন কাশ্মীর সীমান্তের ভিম্বার সেক্টরে নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানের ৭ সেনার সবাই নিহত হয়।

পাকিস্তান সফররত তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ানের সম্মানে দেয়া পাক প্রেসিডেন্ট মামনুন হোসেনের ভোজসভায় যোগ দিতে প্রেসিডেন্ট ভবনে গিয়েছিলেন সেনা প্রধান। এ সময় সাংবাদিকদের সঙ্গে অনানুষ্ঠানিক আলাপ করেন জেনারেল রাহিল।

রাহিল বলেন, ‘ভারতীয় সেনাবাহিনীর পুরুষোচিত ব্যবহার করা উচিৎ এবং নিজেদের ক্ষয়ক্ষতির কথা স্বীকার করা উচিত।’

তিনি বলেন, পাকিস্তান সেনাবাহিনীর আচরণ ভারতীয় বাহিনীর মতো নয় এবং নিজেদের ক্ষয়ক্ষতির কথা পাকবাহিনী স্বীকার করে। মাতৃভূমি রক্ষায় সেনাবাহিনী অসাধারণ সাফল্য দেখিয়েছে।

তিনি জানান, আগ্রাসী তৎপরতা চালিয়ে কোনো সুফল পাওয়া যাবে না এমন বার্তা ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাকিস্তানের পক্ষ থেকে দেয়া হয়েছে ।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে উরি সেনাঘাটিতে সন্ত্রাসী হামলাকে কেন্দ্র করে গত সেপ্টেম্বরে ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইকের’ পর পাক-ভারত সীমান্তে উত্তেজনা তুঙ্গে উঠেছে। দুই সীমান্তে প্রায় গুলি বিনিময়ের ঘটনা ঘটছে।