‘পাচারের টাকা ফেরত দিন, জামিন বিবেচনা করা হবে’

নিজস্ব প্রতিবেদক : ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন ও ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসাইনকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে দুদকের লিভ টু আপিলের ওপর শুনানি হয়েছে।

সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চে এ শুনানি হয়।

শুনানির এক পর্যায়ে ডেসটিনির আইনজীবীর উদ্দেশে আদালত বলেন, মামলার অভিযোগপত্রে ৩ হাজার কোটি টাকা পাচারের অভিযোগ আছে। ৩ হাজার কোটি টাকা দিয়ে দিন, তখন জামিনের বিষয়টি বিবেচনা করা হবে।

শুনানিতে ডেসটিনির আইনজীবী ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি বলেন, ডেসটিনির কর্ণধাররা চার বছর ধরে কারাগারে আছেন। দুদক অর্থ পাচারের অভিযোগে যে মামলা করেছে, তা সঠিক নয়। তাদের জামিন বহাল রাখা হোক।

জবাবে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, এই মামলায় তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সেখানেই অর্থ পাচারের বিষয়টি স্বীকার করেছেন। ফলে তাদের জামিন বহাল রাখা ঠিক হবে না।

আদালত আগামী ১০ নভেম্বর এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেছেন।

গত ২০ জুলাই বিচারপতি মো. রুহুল কুদ্দুসের নেতৃত্বাধীন বেঞ্চ শর্তসাপেক্ষে রফিকুল আমিন ও মোহাম্মদ হোসাইনকে জামিন দেন। শর্ত ছিল- সংশ্লিষ্ট থানায় পাসপোর্ট জমা দিতে হবে এবং বিদেশে যেতে হলে আদালতের অনুমতি নিতে হবে।

দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগ এ জামিন স্থগিত করেন।

২০১২ সালের ৩১ জুলাই রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেনসহ ২২ জনের বিরুদ্ধে দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ থেকে ও ট্রি প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থের মধ্য থেকে ৩ হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগে রাজধানীর কলাবাগান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এ মামলা করা হয়।