পাবনায় শিল্প ও বাণিজ্য মেলা শুরু

আসাদুজ্জামান বিকাশ : পাবনার শিল্প ও বাণিজ্য মেলা, পাবনা রেলস্টেশনের মাঠে শুরু মাসব্যাপী আয়োজনে পাবনা প্রেসক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাবনা সদর আসনের সংসদ সদস্য খন্দকার গোলাম ফারুক প্রিন্স তিনি সাংবাদিক দের উদ্দেশ্য করে বলেন এটি শুধু মেলা নয় বাংগালীর সাংস্কৃতিকে তুলে ধরা হয়েছে এবং মেলার সাফল্য কামনা করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনার উন্নয়ন মূলক কথা তুলে ধরেন শিল্প, বাণিজ্য ও আন্তর্জাতিক অর্থনিতিক বাজারে আমদানি রফতানিতে বাংলাদেশর সকল পণ্য মানের দিক ঠিক থাকে সেদিকে নজর রখেন। মেলার সার্বিক নিরাপত্তায় আইন শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতার কথা বলেন। পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ রেজাউল রহিম লাল বলেছেন, পাবনার শিল্প ও বাণিজ্য মেলা পাবনা জেলার মানুষের ভাবমুর্তিকে আরও উজ্জ্বল করবে। পাবনা শহরের মানুষের বিনোদনের জায়গা কম। এই মেলার মাধ্যমে বিনোদনের সুযোগ পাবে। তিনি আরও বলেন, পাবনা প্রেসক্লাবের কর্মকর্তা ও সকল সাংবাদিকরা একটি সাহসি পদক্ষেপ নিয়েছে। পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন বলেন এই শিল্প ও বাণিজ্য মেলার পদক্ষেপের মাধ্যমে জেলার হারিয়ে যাওয়া সাংস্কৃতিক ঐতিহ্যে ফিরিয়ে পাবে, সকল শ্রেণি পেশার মানুষ সেই হারানো দিনের দিনগুলো মেলায় এসে ফিরে পাবে আমি আসা করি শিশু কিশোরদের বিনেদোনের জন্য সু ব্যাবস্থা রাখার জন্য কর্তি পক্ষ্য কে ধন্যবাদ জানান। পাবনা জেলা পরিষদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা থাকবে পাবনা প্রেসক্লাব সাংবাদিকদের বলেন পরে শিল্প ও বাণিজ্য মেলা রেলস্টেশনের মাঠে পরিদর্শন করেন।

পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সহ সম্পাদক সরোয়ার উল্লাস, কল্যাণ সম্পাদক রফিকুল ইসলাম সুইট, বিশিষ্ট সাংবাদিক দি বাংলাদেশ টু-ডের স্টাফ রির্পোটার আব্দুল হামিদ খান, প্রেসক্লাব সদস্য ও দৈনিক পাবনার খবরের নির্বাহী সম্পাদক মনিরুজ্জামান শিপন, দৈনিক দেশ রূপান্তর ও এটিএন নিউজের প্রতিনিধি রিজভী জয়, বৈশাখী টিভির প্রতিনিধি মিজানুর রহমান ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী, পাবনা চেম্বারের পরিচালক রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস রানা প্রমুখ।

মেলা উদ্বোধন শেষে আতোষবাজী এবং এক মনোজ্ঞা সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। ক্লোজ আপ ওয়ান তারকা বিউটির পরিবেশনায় দেশাত্ববোধক ও লালন সংগীত দর্শকদের মন কাড়ে। আয়োজকরা জানান, বাণিজ্য মেলায় বাংলার ঐতিহ্যবাহী সার্কাস, মরণক‚পে মাটর সাইকেল ও কার চালানো, রেডিমেড পোশাক, ব্যাগ, কসমেটিক্স, ক্রোকারীজ, ব্লেজার, শাল,শাড়ী, থ্রি পিস, জুতা, খেলনা ও বিভিন্ন ক্ষুদ্র ও কুঠির শিল্প পণ্যের দোকান সহ বাচ্চাদের বিভিন্ন রাইড , বিভিন্ন বিনোদন স্থান। প্রেসক্লাব সহ সম্পাদক সরোয়ার উল্লাস জানান, পাবনা প্রেসক্লাবের ঐতিহ্য ধরে রাখতে এ মেলায় কোন রকম অশ্লিল নৃত্য, জুয়া এবং অসামাজিক কর্মকর্ন্ড বরদাস্ত করা হবে না।

পাবনাবাসীর জন্য সুষ্ঠ বিনোদনের জন্য এ মেলা দীর্ঘ এক মাস চলবে। গেটে প্রবেশ টিকেট এর মূল্য ধরা হয়েছে ২০ টাকা। টিকেটের এক অংশ দর্শনাথীকে দেয়া হবে। অন্য অংশ ঐদিনই রাতে যারা থাকবেন তাদের উপস্থিতিতে লটারীর মাধ্যমে ড্র করা হবে। বিজয়ীদের জন্য থাকবে আকর্শনীয় পুরস্কার।