পাবনায় সোনালী ব্যাংকের তিন কর্মকর্তা গ্রেপ্তার

পাবনা প্রতিনিধি : অর্থ আত্মসাতের মামলায় পাবনায় সোনালী ব্যাংক প্রধান শাখার ব্যবস্থাপকসহ তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুপুরে দুদক পাবনা কার্যালয় থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন সোনীলী ব্যাংক পাবনা প্রধান শাখার প্রিন্সিপ্যাল অফিসার পাবনা পৌর সদরের শিবরামপুর মহল্লার মুনসুর আলীর ছেলে আব্দুস সালাম, প্রাক্তন প্রিন্সিপ্যাল অফিসার ও জেলাবোর্ড শাখার ব্যবস্থাপক পাবনা শহরের গোপালপুর মহল্লার মৃত মকসেদ আলীর ছেলে দেলোয়ার হোসেন এবং শহরের জেলাবোর্ড শাখার প্রাক্তন কর্মকর্তা গোপালপুর লাহিড়ীপাড়া মহল্লার মনোরঞ্জন ভট্টাচার্যের ছেলে অরুপ কুমার ভট্টাচার্য।

দুদক পাবনা আঞ্চলিক কার্যালয়ের উপপরিচালক আবু বকর সিদ্দিক জানান, ২০১০ সালের ৩ মার্চ থেকে ২০১১ সালের ১৯ জানুয়ারি পর্যন্ত সময়ে গ্রেপ্তার ব্যাংক কর্মকর্তারা সোনালী ব্যাংক জেলাবোর্ড শাখা থেকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তৎকালীন নির্বাহী প্রকৌশলী গোলাম কিবরিয়ার নামে পরিচালিত একটি অ্যাকাউন্ট থেকে ৩ লাখ ১০ হাজার ৬৪০ টাকার অংকে পরিবর্তন করে জালিয়াতির মাধ্যমে ৩১ লাখ ৪০ হাজার ৬৪০ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

এলজিইডি পাবনার প্রাক্তন নির্বাহী প্রকৌশলী গোলাম কিবরিয়া, প্রকল্প সমন্বয়কারী মাসুদ রানা ও অফিস সহকারী তাজনুন্নাহারসহ আটক তিন ব্যাংক কর্মকর্তা যোগসাজশে ২৩টি চেকের মাধ্যমে ওই টাকা উত্তোলন করেন তারা।

এ ঘটনায় ২০১৪ সালের ৯ ফেব্রুয়ারি ৬ জনকে আসামি করে পাবনা সদর থানায় মামলা দায়ের হয়। মামলার দীর্ঘ তদন্ত শেষে কর্মকর্তাদের সোমবার দুপুরে জিজ্ঞাসাবাদের জন্য দুদক পাবনা কার্যালয়ে ডাকা হয়। পরে তাদের কথায় গড়মিল পাওয়ায় গ্রেপ্তার করা হয়।

দুদক উপপরিচালক আরো জানান, মামলায় মোট ছয়জন আসামির মধ্যে এলজিইডি পাবনার প্রকল্প সমন্বয়কারী মাসুদ রানা ও অফিস সহকারী তাজনুন্নাহার আগেই গ্রেপ্তার হয়েছেন।

এ নিয়ে তিন ব্যাংক কর্মকর্তাসহ মোট ৫ জন গ্রেপ্তার হলো। তবে মামলার অপর আসামি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রাক্তন নির্বাহী প্রকৌশলী গোলাম কিবরিয়া এখনও পলাতক রয়েছেন।