পার্বতীপুরে বৃত্তি প্রকল্পের নির্বচনী পরীক্ষা ২০১৬ অনুষ্ঠিত

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর(দিনাজপুর)প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে বৃত্তি প্রকল্পের নির্বচনী পরীক্ষা ২০১৬ অনুষ্ঠিত হয়েছে। ২৩ অক্টোবর শুক্রবার আফাজ উদ্দীন স্মৃতি সংঘের আয়োজনে আলহাজ্জ্ব আমিনুল ইসলাম বৃত্তি প্রকল্পের নির্বচনী পরীক্ষা জ্ঞানাঙ্কুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে সকাল ১০টায় শুরু হয়ে ১১টায় শেষ হয়।
নির্বচনী পরীক্ষায় অংশগ্রহণ করেন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১৯০ জন শিক্ষার্থী । এছাড়াও পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ, বগুড়া এবং ব্যাংক কলোনী উচ্চ বিদ্যালয়, বগুড়ার শিক্ষার্থী এ পরীক্ষা অংশ নেয় ।

এবারে ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর বাংলা ১ম, বাংলা ২য়, ইংরেজী ১ম, ইংরেজী ২য়, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় , সাধরণ বিজ্ঞান, সাধরণ জ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রত্যেক বিষয়ে ১০ এবং গনিতে ২০ নম্বরসহ মোট ১০০ নম্বরের নৈব্যত্তিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এব্যাপারে সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, আমাদের প্রতিষ্ঠানটি ২০০৭ সাল থেকে পরিচালিত হয়ে আসছে। আমরা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্য থেকে প্রতি বছর ১২জনকে ১০০০ টাকা শিক্ষা বৃত্তি ও অন্যান্য আনুসাঙ্গিক জিনিস পত্র প্রদান করে থাকি। আমাদের শিক্ষা বৃত্তির যাত্রা শুরু হয় ২০১১ সাল থেকে। আগামীতে আমরা এধারা অব্যাহত রাখবো এবং সরকারী কোন অনুদান পেলে আমরা তখন অন্যান্য থানার শিক্ষার্থীদের অংশ গ্রহণের সুযোগ প্রদান করবো।