পার্বতীপুরে ৫ বছরের শিশু পূজার ধর্ষক সাইফুলের ফাঁসির দাবীতে মানব বন্ধন

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর(দিনাজপুর)প্রতিনিধি:
দিনাজপুরের পার্বতীপুরে ৫ বছরের শিশু সন্তান পূজার ধর্ষনের প্রতিবাদে ২ নভেম্বর বুধবার দুপুর ২টায় স্থানীয় শহীদ মিনার চত্বরে ধর্ষক সাইফুলের ফাঁসি চাই ও সাম্প্রতিক সময়ে সকল নারী নির্যাতনের দৃষ্টান্ত মূলক শাস্তি চাই এই স্লোগানকে সামনে রেখে পার্বতীপুর ছাত্র একতা পরিষদের আয়োজনে মানব বন্ধন অনুষ্ঠিত হয়। মানব বন্ধন চলাকালে বক্তব্য রাখেন, পার্বতীপুর পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক দিনেস চন্দ্র রায়, শ্রী কৈলাশ চন্দ্র, অধ্যাপক আতাউর রহমান, পার্বতীপুর ছাত্র একতা পরিষদের আহবায়ক আহসান হাবিব নয়ন, পার্বতীপুর ছাত্র একতা পরিষদের সদস্য নাদিম মাহমুদ প্রমূখ্য। এসময় বক্তারা পার্বতীপুর প্রশাসনকে আল্টিমেটাম দিয়ে বলেন ঘটনার ২য় আসামী আফজালকে ৭ দিনের মধ্যে যেন গ্রেফতার করে না হলে আমরা রাজপথে আছি।
উল্লেখ্য যে, গত ১৮ অক্টোবর মঙ্গলবার পার্বতীপুর উপজেলার রামপুর ইউনিয়নের জমিরহাট তকেয়াপাড়া গ্রামের মৎস্যজীবি সুবল চন্দ্র দাসের ৫ বছর বয়সী শিশু ওই দিন বেলা ১১-১২ টার দিকে নিখোজ হয়। বিকেল পর্যন্ত তার কোন খোজ না মেলায় গ্রামের মসজিদ থেকে ও আশপাশের গ্রামে মাইকিং করা হয়।
নিখোজ শিশুর দাদা অনিল চন্দ্র দাস জানান, মাইকিং চলাকালে প্রতিবেশী সাইফুল ইসলাম মাইকিং না করে তাদেরকে আফজাল হোসেন কবিরাজের কাছে যাওয়ার জন্য শিশুর বাবা ও অন্যদেরকে জোরাজুরি করে। সাইফুল তাদেরকে জানায় কবিরাজ মেয়েকে উদ্ধার করে দিতে পারবে। আপনারা মাইকিং ও খোজাখুজি না করে অপেক্ষা করেন। তাকে হয়তো জিনে ধরেছে। নিশ্চয়ই কালকের মধ্যে তাকে খুজে পাওয়া যাবে। ওই দিন সন্ধ্যায় সাইফুল ইসলাম শিশুর বাবাকে তকেয়াপাড়ার (বাদিয়াপাড়া) আফজাল হোসেন কবিরাজের বাড়ীতে নিয়ে যায় ও রাত ১০ টার দিকে বাড়ীতে ফিরে আসে।
পরদিন ১৯ অক্টোবর বুধবার ভোর ৫টায় তকেয়াপাড়ার ইসাহাক আলীর বাড়ীর পাশের হলুদ ক্ষেত (লক্ষনপুর গৌড়পাড়ার শুকরু মুন্সীর জমি) থেকে ক্ষতবিক্ষত ও অজ্ঞান অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়। সকাল ৯টার দিকে তাকে স্থানীয় ল্যাম্ব হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসার পর সকাল ১০টার দিকে চিকিৎসকরা তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। সেখানে ৩দিন চিকিৎসাধীন থাকার পর গত ২২ অক্টোবর শনিবার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে স্থানান্তর করা হয়। বর্তমানে সে সেখানেই চিকিৎসাধীন রয়েছে।
এদিকে, গত ২৪ অক্টোবর সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দিনাজপুর শহরের মুন্সীর হোটেলের সামনে থেকে মোবাইল ফোন ‘ট্র্যাকিং’য়ের মাধ্যমে মুল অভিযুক্ত সাইফুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। ২৫ অক্টোবর মঙ্গলবার আদালতের মাধ্যমে তাকে দিনাজপুর জেল হাজতে পাঠানো হয়।
মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক স্বপন কুমার রায় বলেন, গত ২৭ অক্টোবর বৃহস্পতিবার সাইফুলের ৭ দিনের রিমান্ড আবেদন করা হলে দিনাজপুর আমলী আদালত-৫ এর বিচারক কমল কৃষ্ণ রায় তা মঞ্জুর করেন।
উক্ত মানব বন্ধনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।