পিরোজপুরে কলেজছাত্র হত্যা : ৩ জনের মৃত্যুদণ্ডাদেশ

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় কলেজছাত্র রুবেল (২০) হত্যা মামলায় তিনজনের ফাঁসি ও চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম জিল্লুর রহমান এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন মিরাজ (২০), আব্দুল জলিল (২২) ও আবুল কালাম (২৩)। এরমধ্যে প্রধান আসামি মিরাজ পলাতক রয়েছে। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন জাহিদুল ইসলাম, আব্দুল মান্নান, ফারুখ খাঁ ও রিয়াজ খাঁ। যাবজ্জীবন দণ্ডপ্রদানের সঙ্গে এই চারজনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করেছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, মঠবাড়িয়া উপজেলার উত্তর মিঠাখালী গ্রামের মো. হাবিবুর রহমান আকনের ছেলে মঠবাড়ীয়া সরকারি কলেজের ছাত্র মো. রুবেল আকনের সঙ্গে একই কলেজের ছাত্রী ইতির প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ নিয়ে ইতির পরিবারের সদস্যদের সঙ্গে রুবেলের পরিবারের সদস্যদের বিরোধ চলছিল।

এ ছাড়াও জমি নিয়েও এই দুই পরিবারের বিরোধ ছিল। এরই জেরে আসামিরা ২০০৮ সালের ২২ জুন রাতে রুবেলকে তার বোনের বাড়ি ঘটিচোরা থেকে পাওনা টাকা দেবার কথা বলে মোবাইল ফোনে ডেকে নেওয়া হয়। পরে উত্তর মিঠাখালীর প্রাক্তন ইউপি সদস্য মো. জব্বার মিয়ার বাড়ির পশ্চিম পার্শ্বের সুপারী বাগানে তাকে গলা কেটে হত্যা করে লাশ খালে ফেলে দেয়।

পরের দিন খালে রুবেলের লাশ ভেসে ওঠে। এ ঘটনায় রুবেলের বাবা মো. হাবিবুর রহমান আকন বাদী হয়ে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলায় তদন্তকারী কর্মকর্তা সাতজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট খান মো. আলাউদ্দিন এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট সিরাজুল হক কাঞ্চন।