পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে।

কোম্পানিগুলো হচ্ছে- মিরাকেল ইন্ডাস্ট্রিজ, আরগন ডেনিমস, স্কয়ার ফার্মা ও রংপুর ফাউন্ড্রি লিমিটেড।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

স্কয়ার ফার্মা: ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী স্কয়ার ফার্মার দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএএ’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-১’। ৩০ জুন ২০১৬ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত আর্থিক প্রতিবেদনের আলোকে এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

রংপুর ফাউন্ড্রি: ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী রংপুর ফাউন্ড্রির দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ-’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-৩’। ৩০ জুন ২০১৬ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত আর্থিক প্রতিবেদনের আলোকে এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

মিরাকেল ইন্ডাস্ট্রিজ: আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফারেটিং) রেটিং অনুযায়ী মিরাকেল ইন্ডাস্ট্রিজের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এ+’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এআর-২’। ৩১ ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

আরগন ডেনিমস: ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী আরগন ডেনিমসের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এ+’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-৩’। ৩০ জুন ২০১৬ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত আর্থিক প্রতিবেদনের আলোকে এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।