পুলিশ সদস্যদের সুরক্ষা নিশ্চিতে সদরদপ্তরের আহ্বান

নিজস্ব প্রতিবেদকঃ  করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সার্বক্ষণিক মাঠপর্যায়ে কাজ করছেন পুলিশ সদস্যরা। এ অবস্থায় সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিতে কাজ করার পাশাপাশি নিজের সুরক্ষা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের আহ্বান জানিয়েছে সদরদপ্তর।
বৃহস্পতিবার (০৯ এপ্রিল) দুপুরে পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা এসব কথা জানান।
তিনি বলেন, করোনা সংক্রমণের শুরু থেকেই বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্য মাঠে রয়েছেন। দুই লক্ষাধিক সদস্যের এই বিশাল বাহিনীর সদস্যরা মাঠে থেকে সাধারণ মানুষকে নিরাপদ এবং সুরক্ষিত রাখার কাজ করে চলেছেন।
তিনি বলেন, কখনো সীমাবদ্ধতার কারণে বা বিশেষ পরিস্থিতিতে তাৎক্ষণিক প্রয়োজনে অনেক ক্ষেত্রে নিজের সুরক্ষা নিশ্চিত করার মতো অবস্থা হয়তো ছিলো না। পুলিশ সদস্যদের সাধারণ মানুষের ডাকে সাড়া দিয়ে পাশে দাঁড়াতে হয়েছে। এর মধ্যে নিজেদের সুরক্ষা কখনো কখনো ঝুঁকির মধ্যে পড়েছে।
পুলিশের প্রত্যেক সদস্যের সুরক্ষা নিশ্চিত করতে সদরদপ্তর কাজ করছে জানিয়ে পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা অবশ্যই সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিত করার পাশাপাশি নিজের সুরক্ষা নিশ্চিত করার দিকে মনোনিবেশ করবেন। আপনার নিজের এবং পরিবার-পরিজদেরকেও সুরক্ষিত রাখার চেষ্টা করবেন। সাধারণ মানুষকে সচেতন করতে সামাজিক দূরত্ব এবং অন্য যেসব স্বাস্থ্য নির্দেশনা আপনারা প্রচার করছেন, এ বিষয়গুলো নিজেদের ক্ষেত্রেও পালন করবেন। আপনারা যদি সুস্থ না থাকেন, যদি সুরক্ষিত না থাকেন তাহলে মানুষকে সুরক্ষিত রাখা সহজ হবে না।