প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে ছবি প্রকাশ হল গুগল ম্যাপে

বর্তমানে বেশিরভাগ ফাঁকা জায়গায় মল-মূত্র ত্যাগ নিষিদ্ধ হলেও এখনও গ্রাম বাংলায় এমন অনেক জায়গা আছে যেখানে এই প্রচলন রয়েছে। গ্রাম বাংলায় এই দৃশ্য খুব একটা বিরল নয়। কিন্তু বিদেশেও এমন হয়, তা কখনও ভেবেছেন? অনেকেই মনে করেন, বিদেশে হয় তো সকলেই খুব সুন্দর বাথরুমে মল-মূত্র ত্য়াগ করে থাকেন। সম্প্রতি  Google Map-এর ক্যামেরায় ধরা পড়ল এমন এক ছবি।

ঘর থেকে বের হওয়ার পর মলমূত্রের অতিরিক্ত চাপের কারণে এক ব্যক্তি ফাঁকা একটি মাঠ বেছে নিয়েছিলেন। নেদারল্যান্ডের এক ব্যক্তি প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে ধরা পড়ে গুগল ম্যাপের ক্যামেরায়।

স্বাভাবিক একটি বিষয় অস্বাভাবিক হয়ে যায় গুগল ম্যাপের এক ব্যবহারকারীর ক্যামেরায় ফ্রেমবন্দী হওয়ার কারণে। সেই যুবক নেদারল্যান্ডসের রুসেনদাল অঞ্চলে বসবাস করেন বলে জানা যায়।

ধারাবাহিক ছবি পোস্টের সঙ্গে গুগল ম্যাপে পোস্ট হয়ে যায় ওই ছবি। এর পরেই মুহূর্তের মধ্যে ছবিটি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। সেই ছবিতে স্পষ্ট দেখা যায়, ফাঁকা মাঠে ওই ব্যক্তি প্রকৃতির ডাকে সাড়া দিচ্ছেন।

গুগল ম্যাপের ছবিটি প্রথম শেয়ার করেন একজন রেডিট ব্যবহারকারী। তিনি লেখেন, ঘাসের মধ্যে মলমূত্র ত্যাগ করছেন একজন। সেই পোস্টে অনেকেই করেছেন মন্তব্য। একজন মন্তব্য করেন, এটি যদি গর্বের বিষয় না হয়, তাহলে না জানি কোন বিষয় নিয়ে আমরা গর্ব করবো!

এর আগে গুগল ম্যাপে এমন ঘটনা একাধিকবার ঘটেছে। ২০১৮ সালে পেরুর এক ব্যক্তির ছবি গুগল ম্যাপে প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ছবিটিতে সাদা জামা পরা একজন মহিলাকে দেখা যায়। সেই মহিলার হাতে একজন পুরুষের চুল দেখা যায়।

ছবিটি জুম করতেই দেখা যায়, ওই মহিলা পেরুর ব্রিজ নিয়ে গবেষণারত ব্যক্তির স্ত্রী। ছবিটি দেখার সঙ্গে সঙ্গে ওই মহিলাকে ডিভোর্স দেন তিনি। যে খবর স্থানীয় গণমাধ্যমে মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে।