প্রতিভাবান কাবাডি খেলোয়াড়দের মাঝে সনদ বিতরণ

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে এবং বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় তৃণমূল পর্যায় থেকে অনূর্ধ্ব-১৬ প্রতিভাবান বালক/বালিকা কাবাডি খেলোয়াড় বাছাই করা হয়। এরপর দীর্ঘামেয়াদে তাদের প্রশিক্ষণ দেওয়া হয়। চূড়ান্তভাবে বাছাই ও প্রশিক্ষণ কর্মসূচির সমাপনি ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান আজ বৃহস্পতিবার কাবাডি ফেডারেশনে অনুষ্ঠিত হয়। আজ ২০ জন বালক এবং ২৩ জন বালিকা কাবাডি খেলোয়াড়দের সনদপত্র বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদপত্র বিতরণ করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি একেএম শহীদুল হক, বিপিএম, পিপিএম এবং ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন দীল মোহাম্মদ যুগ্ম-সচিব, পরিচালক ক্রীড়া, জাতীয় ক্রীড়া পরিষদ। উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

উল্লেখ্য, গত ২৮ জুলাই দেশের ৫০টি জেলায় তৃণমূল পর্যায় থেকে চারদিনের প্রশিক্ষণের মাধ্যমে চারজন করে মোট ৪০০ জন বালক ও বালিকা প্রতিভাবান কাবাডি খেলোয়াড় বাছাই করা হয়। দ্বিতীয় পর্যায়ে ৭ থেকে ১৪ আগস্ট আটটি আঞ্চলিক ভেন্যুতে এই ৪০০ জনকে নিয়ে ৮ দিনের বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। আঞ্চলিক আট ভেন্যুর প্রত্যেকটি থেকে পাঁচজন করে মোট ৮০ জন বালক ও বালিকাকে চূড়ান্ত পর্বের প্রথম ধাপে বাছাই করা হয়। আর চূড়ান্ত পর্বের দ্বিতীয় ধাপে ২০ জন বালক ও ২৩ জন বালিকাকে বাছাই করে ৪৫ দিনের প্রশিক্ষণ দেওয়া হয়। চূড়ান্তভাবে প্রশিক্ষণ প্রাপ্তদেরকেই আজ সনদপত্র দেওয়া হয়।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম, অতিরিক্ত ডিআইজি (সংস্থাপন), বাংলাদেশ পুলিশ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এবং তৃণমূল থেকে প্রতিভাবান কাবাডি খেলোয়াড় বাছাই কার্যক্রম পরিচালনার সুযোগ করে দেয়ার জন্য জাতীয় ক্রীড়া পরিষদকে ধন্যবাদ জানান।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এআইজি (ডেভেলপমেন্ট), বাংলাদেশ পুলিশ এবং যুগ্ম-সম্পাদক গাজী মোজাম্মেল হকসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।