প্রথমবার মহাকাশে সিনেমার শুটিং করবে রাশিয়া

বিনোদন ডেস্কঃ এই প্রথম মহাকাশে সিনেমার শুটিং করতে যাচ্ছে রাশিয়া। জানা যায়, এরই মধ্যে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে পাড়ি জমিয়েছেন রাশিয়ার এক অভিনেত্রী ও একজন পরিচালক।

‘দ্য চ্যালেঞ্জ’ নামক সিনেমার শুটিং এর জন্যই এই রাজকীয় খরচ করা হচ্ছে। সিনেমাতে অভিনয় করবেন রুশ অভিনেত্রী ইউলিয়া পেরেসিল্ড। আর পরিচালনা করবেন ক্লিম শিপেঙ্কো। জানা যায়, তাদের এই ১২ দিনের যাত্রায় তাদের সঙ্গে দুজন পেশাদার নভোচারীও রয়েছেন।

তাদের নিয়ে মহাকাশে রওনা হয়েছে রাশিয়ার সয়ুজ এমএস-১৯ মহাকাশযান। কাজাখস্তানের কাছে বাইকনুর নভোযান উড্ডয়ন কেন্দ্র থেকে রওনা দিয়েছে যানটি। মস্কোর স্থানীয় সময় বুধবার (৬ অক্টোবর) ৩টা ১২ মিনিটে মহাকাশে পৌঁছানোর কথা রয়েছেন যানটির।

‘দ্য চ্যালেঞ্জ’ সিনেমায় একজন চিকিৎসকের ভূমিকায় দেখা যাবে ইউলিয়া পেরেসিল্ডকে। একজন নভোচারীর প্রাণ রক্ষায় মহাকাশ যাবেন তিনি। গল্পের প্রয়োজনেই তাদের মহাকাশ যাত্রা। তাদের সঙ্গে থাকা দুই নভোচারীকেও দেখা যাবে সিনেমায়।

রয়টার্সের প্রতিবেদনে আরও বলা হয়, এর মাধ্যমে মহাকাশে চলচ্চিত্র নির্মাণের প্রতিযোগিতায় এগিয়ে গেল রাশিয়া। যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলে দিয়েছে তারা।

এর আগে হলিউডের একটি সিনেমার শুটিংয়ে মহাকাশ যাওয়ার ঘোষণা দিয়েছিলেন টম ক্রুজ। গত বছর স্পেসএক্সের রকেট নিয়ে মহাকাশ যাওয়ার ঘোষণা দিয়েছিল নাসা।