প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ফের সহজেই হারিয়েছে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক : ওয়ানডেতে হোয়াইটওয়াশ করার পর কি শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ করার পরিকল্পনা করছে পাকিস্তান? সরফরাজ আহমেদের দল যে এমন পরিকল্পনা করছে, তা মাঠের খেলায় স্পষ্ট।

বৃহস্পতিবার প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ফের সহজেই হারিয়েছে পাকিস্তান। ওয়ানডে সিরিজের কোনো ম্যাচেই প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি শ্রীলঙ্কা। হেসেখেলে জয় পেয়েছিল পাকিস্তান।

আবুধাবিতে প্রথম টি-টোয়েন্টিতেও একই চিত্র। শ্রীলঙ্কা আগে ব্যাট করে ১০২ রানে অলআউট। জবাবে পাকিস্তান ৭ উইকেট ও ১৬ বল হাতে রেখে জয় নিশ্চিত করে। এ জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।

চ্যাম্পিয়নস ট্রফির বর্তমান চ্যাম্পিয়নদের জয়ের নায়ক উসমান খান। বাঁহাতি এ পেসার দুর্দান্ত বোলিং অ্যাটাকের নেতৃত্বে ছিলেন। ২০ রানে ২ উইকেট নেন উসমান। তবে ৩.৩ ওভারে ২৩ রানে ৩ উইকেট নিয়ে সেরা বোলার হাসান আলী। বল হাতে ২ উইকেট নেন স্পিনার মোহাম্মদ হাফিজ। এ ছাড়া ১টি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ ও শাদাব খান।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ২৩ রান করেন অভিষিক্ত সাদিরা সামারাবিক্রমা। দলীয় ৫১ রানে এ ব্যাটসম্যান আউট হওয়ার পর আরো ৫১ রান তুলতে শেষ ৭ উইকেট হারায় শ্রীলঙ্কা। শেষ দিকে ২৩ রানে অপরাজিত থাকেন সেকুগে প্রসন্ন।

ব্যাটসম্যানরা কোনো লড়াই করতে না পারলেও বোলাররা মুখ রক্ষা করেছে। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ১৮ রানে ২ উইকেট হারায় পাকিস্তান। ফখর জামান ২ রানে আউট হওয়ার পর বাবর আজম সাজঘরে ফেরেন ১ রানে। তৃতীয় উইকেটে শোয়েব মালিক ও আহমেদ শেহজাদ ৪৬ রানের জুটি গড়েন।

শেহজাদ ২২ রানে ফিরে গেলেও মালিক শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। চতুর্থ উইকেটে ৩৮ রানের জুটি গড়েন হাফিজ ও মালিক। ৪২ রানে মালিক ও ২৫ রানে হাফিজ অপরাজিত থেকে ৭ উইকেটের বড় জয় নিশ্চিত করেন।

আজ একই মাঠে বাংলাদেশ সময় রাত ১০টায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামবে দুই দল।