প্রদর্শন অযোগ্য ‘মেকআপ’ সিনেমাটি: সেন্সর বোর্ড

মুক্তির আগেই নেট দুনিয়ায় আলোচনার জন্ম দিয়েছে পরিচালক অনন্য মামুনের আলোচিত সিনেমা ‘মেকআপ’। ফিল্ম ইন্ডাস্ট্রির গল্পে নির্মিত সিনেমাটি। সেলিব্রেটি প্রডাকশনের ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি।

তবে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের দাবি এটি ‘প্রদর্শন অযোগ্য’। তারপর থেকেই মূলত আলোচনা এটি।

‘মেকআপ’ সিনেমায় সুপারস্টার ‘শাহবাজ খান’ চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান। তার বিপরীতে সুপারস্টার ‘অন্তরা’ চরিত্রে অভিনয় করেছেন কলকাতার পায়েল মুখার্জী। তাদের সঙ্গে ‘মুন্নী’ চরিত্রে অভিনয় করেছেন নবাগতা নিপা আহমেদ রিয়েলি। তার বিপরীতে আছেন চিত্রনায়ক জিয়াউল রোশান।

সিনেমাটি প্রসঙ্গে পায়েল মুখার্জী বলেন, মেকআপ ছবিটা আমাদের জীবনের গল্প। অনেকর চরিত্রের সঙ্গে বাস্তবে এর মিল থাকতে পারে, হয়তো আছেও। কিন্তু খুব সঠিকভাবে গ্ল্যামার ইন্ডাস্ট্রিকে এখানে তুলে ধরা হয়েছে। গ্ল্যামার ইন্ডাস্ট্রি মানেই সেখানে স্বার্থ, একে অপরকে ল্যাঙ মেরে ওপরে উঠার তাগিদ। গ্ল্যামার ইন্ডাস্ট্রির প্রতিযোগিতাটা অন্যরকম। সেগুলোকে কেন্দ্র করেই এ সিনেমার গল্প এগিয়ে গেছে। সিনেমাটি নিয়ে আমি আশাবাদী যোগ করেন এই অভিনেত্রী।

সেন্সর বোর্ডের আপত্তি থাকার কারণে আপাতত প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না সিনেমাটি। বাধ্য হয়ে রোববার (২১ মার্চ) ঠিক রাত ৮টায় ওটিটি প্ল্যাটফর্ম আইথিয়েটারে মুক্তি পাচ্ছে এটি। মাত্র ২০ টাকায় আইথিয়েটারে পুরো সিনেমাটি একবার দেখতে পারবেন দর্শক। মুক্তির আগে শুক্রবার প্রিমিয়ার অনুষ্ঠানে এমনটাই জানান পরিচালক অনন্য মামুন।