প্রধানমন্ত্রীকে নিয়ে আ.লীগ নেতার আপত্তিকর মন্তব্য

জেলা প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে ব্যঙ্গাত্মকভাবে ও অশ্লীল শব্দযোগে ফেসবুকে পোস্ট দিয়েছেন সরদার আবুল কালাম আজাদ নামে এক নেতা। গত মঙ্গলবার তিনি তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে এই পোস্ট দেন।

সরদার আবুল কালাম আজাদ পাবনার ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সাংগাঠনিক সম্পাদক। তিনি উপজেলা চেয়ারম্যান বাকী বিল্লাহর ছোট ভাই। এর আগেও ফেসবুকে নানান বিতর্কিত পোস্ট করেছেন তিনি। গতকাল বুধবার তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

ভাইরাল হওয়া সেই পোস্টে সরদার আজাদ লিখেছেন, ‘হাসিনার নিয়মনীতির বিবর্তনে, এ অঞ্চলে নেতাকর্মী-জনগণের চরিত্রে পালাক্রমে ধর্ষণ চলিতেছে। তবু আমি সতী—!’

তার দেওয়া এমন স্ট্যাটাসের কারণে গতকাল বুধবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পাবনা জেলা আওয়ামী লীগ তাকে সাময়িক বহিষ্কার করে এবং কারণ দর্শানোর জন্য সাত দিন সময় দিয়ে নোটিশ পাঠিয়েছে। এর পর পর দুপুর ৩টার দিকে তার ফেসবুক ওয়ালে থেকে তিনি পোস্টটি সরিয়ে নেন।

এর পর আজ বৃহস্পতিবার সকালে তিনি নিজ ফেসবুক ওয়ালে আগের পোস্টটির জন্য ক্ষমা চেয়ে আরেকটি পোস্ট করেন।

তবে ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগ আজাদের স্থায়ী বহিষ্কারের দাবিতে আজ বেলা ১১টায় উপজেলার বকুতলায় মানববন্ধন করেন।

ফেসবুক স্ট্যাটাসের বিষয়ে জানতে চাইলে ভাঙ্গুড়া উপজেলা আ. লীগের সভাপতি ও ফেসবুকে স্ট্যাটাস দেওয়া নেতা সরদার আজাদের মামা লোকমান হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে এমন মন্তব্য কোনোভাবেই কাম্য নয়। আমার কমিটির অন্যান্য সদস্যের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সের হোয়াটসঅ্যাপে ওই নেতার ফেসবুক স্ট্যাটাসের স্ক্রিনশট পাঠিয়ে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি স্ট্যাটাসটি দেখেছি। এ বিষয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথাও বলেছি। বিষয়টি নিশ্চিত হয়ে সাংগঠনিক ব্যবস্থাগ্রহণ করা হবে।

তবে ফেসবুকে স্ট্যাটাস দেওয়া ওই নেতাকে একাধিকবার কল করেও পাওয়া যায়নি।