প্রধানমন্ত্রী বলেছেন নির্বাচনকালীন সময় মন্ত্রিপরিষদের আকার কমিয়ে দেবেন

সাতক্ষীরা : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, নির্বাচনকালীন সরকার কোনো সিদ্ধান্ত নেবে না। শুধু দৈনন্দিন কাজ করবে। সাতক্ষীরা সার্কিট হাউজে বৃহস্পতিবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ সব কথা বলেন।

আনিসুল হক বলেন, প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করে নির্বাচনকালীন সরকারের রূপরেখা তুলে ধরেছেন। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। তখনকার যে সরকার থাকবে, বাংলাদেশ সংবিধানের ১২৬নং অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচন কমিশনকে নির্বাহী বিভাগ সহযোগিতা করবে মাত্র।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন নির্বাচনকালীন সময় মন্ত্রিপরিষদের আকার কমিয়ে দেবেন। কোনো পলিসি ডিসিশন হবে না। শুধু দৈনন্দিন কাজ করা হবে। এটাই হচ্ছে নির্বাচনকালীন সরকার।

তিনি বলেন, বিএনপি বলেছে সংবিধানে নির্বাচনকালীন সরকার বলে কিছু নেই। নির্বাচন কমিশন যে সব সহযোগিতা নির্বাহী বিভাগ থেকে চায়, শুধু সেই সব সহযোগিতা করা হবে। সকল গণতান্ত্রিক দেশে ও যেসব দেশে লিখিত সংবিধান নেই, সেসব দেশে এইভাবে নির্বাচন পরিচালনা করা হয়।

সংলাপ বিষয়ে মন্ত্রী বলেন, তার দলের মুখপাত্র যারা আছেন, তার সংলাপ বিষয়ে সরকার ও দলের অবস্থান ব্যাখ্যা করেছেন।

এরপর সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবনের ফলক উন্মোচন ও দোয়া অনুষ্ঠানের পর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন আ ফ ম রুহুল হক এমপি, সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, এস এম জগলুল হায়দার, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিন, পুলিশ সুপার সাজ্জাদুর রহমান প্রমুখ।