প্রবেশপত্র দেওয়ার নামে অর্থ বানিজ্য’র অভিযোগ

আল-আমীন,মেহেরপুর ঃ মেহেরপুরের গাংনী উপজেলার গাড়াডোব মাধ্যমিক বিদ্যালয়ে উন্নয়নের নামে চলতি জেএসসি পরীক্ষার্থীদের কাছে থেকে প্রবেশপত্র নিতে শিক্ষার্থীদের কাছ থেকে ১শ’ টাকা করে হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। টাকা না দিতে চাইলে প্রবেশ পত্র দেয়া হবেনা বলে জানিয়ে দেন প্রধান শিক্ষক আব্দুল মান্নান। বাধ্য হয়ে টাকার বিনিময়ে প্রবেশ পত্র নিচ্ছে ছাত্রছাত্রীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিভাবক জানান,প্রধান শিক্ষক পরিক্ষার প্রবেশপত্র নিয়ে প্রতিটি ছাত্রছাত্রীর কাছ থেকে ১শ’টাকা করে হতিয়ে নেয়া হচ্ছে। অভিভাবক বৃন্দ আরো জানান,বিভিন্ন ফিস নেওয়ার নামে প্রহসন করছে প্রধান শিক্ষক।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান বলেন, চলতি বছর দুটি শাখা থেকে ১২৭ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। প্রবেশপত্র বাবদ টাকা নেয়ার কথা শিকার করে বলেন, স্কুলের উন্নয়ন করতে এসব টাকা নেয়া হচ্ছে। ম্যানেজিং কমিটির সভায় টাকা উত্তোলনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এ ব্যাপারে গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাবিবুল বাশার বলেন, কোনোভাবেই স্কুল কর্তৃপক্ষ জেএসসি পরীক্ষার্থীদের কাছে থেকে প্রবেশপত্র বাবদ টাকা আদায় করতে পারেন না। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মীর আব্দুর রশিদ বলেন, জেএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বাবদ অর্থ নেওয়ার কোনো সিদ্ধান্ত ম্যানেজিং কমিটির সভায় হয়নি। বিষয়টি নিয়ে খোঁজখবর নেয়া হচ্ছে বলে তিনি জানান।