প্রযুক্তিতে মুক্তি’ স্লোগানে শুরু হয়েছে ‘টেকশহর ডটকম ল্যাপটপ মেলা

নিজস্ব প্রতিবেদক : ‘প্রযুক্তিতে মুক্তি’ স্লোগানে শুরু হয়েছে ‘টেকশহর ডটকম ল্যাপটপ ফেয়ার ২০১৬’।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিন দিন ব্যাপী এ মেলা শুরু হয়।

এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ১৮তম ল্যাপটপ প্রদর্শনী। এবারের আয়োজনে একটি মেগা প্যাভিলিয়ন, ছয়টি প্যাভিলিয়ন, ছয়টি মিনি প্যাভিলিয়ন ও ৪৪ স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকেই সবার জন্য মেলা উম্মুক্ত করা হয়। তবে বিকেল ৪টায় আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসিস সভাপতি মোস্তাফা জব্বার ও বিসিএস সভাপতি আলী আশফাক।

এক্সপো মেকারের পরিচালনা বিভাগের প্রধান ও মেলার সমন্বয়ক নাহিদ হাসনাইন সিদ্দিকী বলেন, ‘২০০৮ সাল থেকে প্রতিবছর এই মেলা আয়োজন করা হচ্ছে। ঢাকার বাইরেও আমরা মেলা করেছি। পূর্বের মেলাগুলোতে শিক্ষার্থী, তরুণ প্রজন্মসহ সকলের অংশগ্রহণ ছিল প্রত্যাশার চেয়েও বেশি। প্রত্যাশা করছি এবারের মেলা আগের রেকর্ড ছাড়িয়ে যাবে।’

এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, ওয়ালটন, লাভা, অ্যাভিরা, আই-লাইফ, ইসেট, রাপ্পো, লিনেক্স, রিভসহ বিভিন্ন ব্র্যান্ড অংশ নিয়েছে।

ল্যাপটপের পাশাপাশি পাওয়া যাচ্ছে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও আনুষঙ্গিক গ্যাজেট। বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হবে।

মেলার প্রধান পৃষ্ঠপোষক তথ্যপ্রযুক্তি ও টেলিকমবিষয়ক বিশেষায়িত নিউজ পোর্টাল টেকশহর ডটকম। সহপৃষ্ঠপোষক হিসেবে রয়েছে ওয়ালটন, এসার, আসুস, ডেল, এইচপি এবং লেনোভো ।

এ ছাড়া স্মার্টফোন পার্টনার হিসেবে লাভা, টিকিট বুথ পার্টনার হিসেবে অ্যাভিরা অ্যান্টিভাইরাস এবং পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার ও পিপলস রেডিও।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারছে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাচ্ছে। এ ছাড়া টেকশহর ডটকমের অ্যাপ ডাউনলোড করেও বিনামূল্যে প্রবেশের সুবিধা রয়েছে। মেলায় টিকিটের অর্থ দূরারোগ্য রোগে আক্রান্ত রোগী/ভুক্তভোগীর পরিবারকে সহায়তা করা হবে।

প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ (facebook.com/laptopfair.bd)) এবং টেকশহর ডটকম (techshohor.com) এ পাওয়া যাচ্ছে।