প্রশ্নপত্র ফাঁসে জড়িত সন্দেহে গ্রেপ্তার ৬ জনের চার দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক : এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত সন্দেহে গ্রেপ্তার ৬ জনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন রিমান্ড মঞ্জুর করেন।

এই ৬ জন হলেন রাজু আহমেদ, ফয়সালুর রহমান ওরফে আকাশ, জোহায়ের আয়াজ, মহিউদ্দিন ইমন, স্বাধীন আল মাহমুদ ও কাজী রাশেদুল ইসলাম ওরফে রনি।

মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার পুলিশ পরিদর্শক আব্দুস সোবহান মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, প্রশ্নপত্র কীভাবে গ্রেপ্তারকৃতদের কাছে এলো, অন্য কেউ জড়িত কিনা তা জানার জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করেন।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী শওকত হোসেন এবং জাহিদ হোসেন রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। তারা বলেন, প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে তারা কিছুই জানে না। তাদেরকে ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে। আমরা তাদের রিমান্ড বাতিলের আবেদন জানাচ্ছি।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ড বাতিলের আবেদন নামঞ্জুর করে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সোমবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে ল্যাপটপ, সিপিইউ, রাউটার, মোবাইল ফোন ও সিম কার্ড জব্দ করেছে পুলিশ।

প্রসঙ্গত, চলতি ফেব্রুয়ারি মাসের ২ তারিখ থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। ইতোমধ্যে এ পরীক্ষার কয়েকটি প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ উঠেছে। বিশেষ করে গণিত প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি তদন্তে প্রমাণিত হলে গণিত পরীক্ষা পুনরায় অনুষ্ঠিত হবে।