প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করে ঢাকায় ফিরতে শুরু

নিজস্ব প্রতিবেদক : প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করে ঢাকায় ফিরতে শুরু করেছে লোকজন।

বৃহস্পতিবার রাজধানীর গাবতলী বাস টার্মিনালে গিয়ে এমন দৃশ্য দেখা গেছে।

ভোর থেকেই এখানে দূরপাল্লার বাস আসতে শুরু করেছে। প্রতিটি বাসই ছিল যাত্রীতে পরিপূর্ণ। যাত্রীরা বলছেন ফিরতে ইচ্ছে না করলেও, জীবিকার জন্য আসতেই হচ্ছে। গতকাল থেকে সরকারি-বেসরকারি অফিস খোলা থাকলেও কর্মকর্তা-কর্মচারীদের তেমন উপস্থিতি ছিল না। অনেকেই ঈদের ছুটির সঙ্গে অতিরিক্ত ছুটি নিয়েছে। তবে অনেকে আবার ভিড়ের কথা চিন্তা করে আগেই ঢাকায় ফিরতে শুরু করেছে।

তবে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ অনেক প্রতিষ্ঠান এখনো বন্ধ থাকায় শিক্ষার্থীরা হয়তো আরো দুই-চারদিন আরাম-আয়েশেই থাকতে পারবে।

এদিকে ঈদের ছুটিতে কয়েকটা দিন যেন দম নিতে পেরেছিল রাজধানী ঢাকা। কিন্তু ছুটির পর আবারও জনসমাগম হতে শুরু করেছে শহরে। ঢাকা ফিরে পাচ্ছে তার পুরনো চেহারা।প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করে ঢাকায় ফিরতে শুরু

তবে ঈদের আগের ভিড় আর টিকিট পাওয়ার ঝামেলা এড়াতে আগে যারা পরিবার নিয়ে বাইরে যায়নি, তারা ঈদ পরবর্তী ছুটি কাটাতে ঢাকা ছাড়তে শুরু করেছে।

ঈদের আনন্দ পরিবার-পরিজনের সঙ্গে উপভোগ করতে ঢাকা ছেড়ে গ্রামে যান লাখ লাখ মানুষ। ফলে কয়েক দিন ধরে যানজটের দৃশ্য নেই রাজধানীতে। যারা ঢাকায় ঈদ করেছেন যানজটে তাদের নাকাল হতে হয়নি। বিনোদন কেন্দ্রগুলো ছাড়া পুরো রাজধানীতেই যেন নীরবতা। রাজপথে নেই যানজটের সেই চিরচেনা দুর্ভোগ, নেই পথচারীদের ভিড়ও। মূলত জনবহুল রাজধানী এখনো অনেকটাই ফাঁকা।