ফখরুলসহ ৪৬ জনের বিরুদ্ধে অভিযোগ শুনানি হয়নি

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির ৪৬ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির তারিখ পিছিয়ে ১৫ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় সোমবার আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ঠিক করেন ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী।

মির্জা ফখরুলের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান, সোমবার মামলাটিতে চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলাটি আপিল বিভাগে লিভ টু আপিল শুনানির অপেক্ষায় থাকায় আসামিদের পক্ষে সময়ের আবেদন করা হয়। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ১৫ জানুয়ারি দিন ধার্য করেছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১২ সালের ২৯ এপ্রিল হরতাল চলাকালে আসামিরা পরস্পর যোগসাজশে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগ করে।

ওই ঘটনায় মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়সহ বিএনপির ৩৬ নেতা-কর্মীকে আসামি করে তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) ইসমাঈল মজুমদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

২০১৪ সালের ২৫ মে ডিবি উত্তরের পুলিশ পরিদর্শক নূরুল আমীন বিএনপির তৎকালীন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, আমানউল্লাহ আমান ও ছাত্রদলের প্রাক্তন সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবসহ ৪৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।