ফতাইপুর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়টির শিক্ষার গুনগত মান উন্নতি হলেও অবকাঠামগত কোন উন্নতি হয়নি

গাংনীর চেংগাড়া পশ্চিম পাড়া ফতাইপুর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়টির শিক্ষার গুনগত মান উন্নতি হলেও অবকাঠামগত কোন উন্নতি হয়নি।
আল-আমীন মেহেরপুর: মেহেরপুর জেলার গাংনী উপজেলার চেংগাড়া পশ্চিম পাড়া ফতাইপুর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়টির শিক্ষার গুনগত মান উন্নতি হলেও অবকাঠামগত কোন উন্নতি হয়নি। স্কুলের প্রধান শিক্ষক মকবুল হোসেন,এ প্রতিনিধি কে জানান এই স্কুলটি ১-১-১৯৯১ সালে বেসরকারী ভাবে প্রতিষ্টিত হয়। বর্তমান শিক্ষক সংখ্যা ৫জন ২জন পুরুষ ৩জন মহিলা। ছাত্র-ছাত্রী সংখ্যা মোট -১৬৩ জন, রুম সংখ্যা ৩টি, শিক্ষকদের নিজেস্ব কোন অফিস নেই। শিক্ষকরা সিড়ি ঘরটি অফিস হিসাবে ব্যবহার করে আসছে,কিন্ত সিড়ি ঘরের টিন গুলো জরাজির্ন। এই বিদ্যালয়টি শিক্ষক ও এলাকায় কিছু দানশীল ব্যক্তির সহযোগিতায় বিদ্যালয়ের ৬জন প্যারা শিক্ষক বেতন খাতা কলম জুতা ব্যাগ তোয়ালী পানির ফিল্টার,ফুলের টপ ফুলের বাগান ফলজ বাগান তৈরী করা হয়।সকাল ৬টা থেকে-৮.৪৫মিঃ পর্যন্ত ও বিকাল ৪.৩০মিঃহইতে সন্ধা ৭পর্যন্ত পাঠদান ব্যবস্থা নেওয়া হয়। প্রতি মাসে ৬জন প্যারা শিক্ষক কে ১৮ হাজার টাকা বেতন দেওয়া হয়। দুর্বল মেধ্যা ছাত্র ছাত্রীদের আলাদা ভাবে পাঠদান দেওয়া হয়। মেহেরপুর জেলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে রোল মডেল হিসাবে গাংনীর চেংগাড়া পশ্চিম পাড়া ফতাইপুর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়টি অবস্থান করছে।
বিদ্যালয়টি একটি নতুন ভবন সহ বিদুৎ ব্যবস্থার প্রয়োজন।বর্ষার সময় স্কুলে আসার রাস্তাটি চলার অনুপযগী হয়ে পড়ে,তাই ছাত্র ছাত্রীদের আসা যাওয়ার রাস্তাটি পাকা করা প্রয়োজন। সীমানা প্রাচীর না থাকায় নিরাপত্বা জনিত অসুবিধার মধ্যে আছে ছাত্র ছাত্রী ও শিক্ষক অভিাবকগন বৃন্দ। সীমানা প্রাচীরটি অতি জরুরী প্রয়োজন।গাংনী উপজেলা সহকারী শিক্ষা অফিসার মশিউর রহমান জানান চেংগাড়া পশ্চিম পাড়া ফতাইপুর আদর্শ বিদ্যালয়টি শিক্ষা মান অনেক ভালো। বিগত ১-১০-১৬ইং তারিখে মেহেরপুর জেলার সুযোগ্য জেলা প্রশাসক পরিমল সিংহ, ও গাংনী উপজেলা নির্বাহী কর্মকতা আরিফ- উজ- জামান এই বিদ্যালয়টি পরিদর্শন করেন।