ফার্মগেট এলাকায় রাইদা পরিবহনের একটি বাসে অগ্নিকাণ্ডে নয়জন দগ্ধ

নিজস্ব প্রতিবেদক : শনিবার বেলা ১১টার দিকে ফার্মগেটের আলরাজী হাসপাতালের সামনে ওই বাসে আগুন লাগে। ওই বাসে থাকা গ্যাস বেলুনের বিস্ফোরণের পর আগুন লাগে। দগ্ধ ব্যক্তিরা শাহবাগে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে যাচ্ছিলেন।

রাজধানীর ফার্মগেট এলাকায় রাইদা পরিবহনের একটি বাসে অগ্নিকাণ্ডে নয়জন দগ্ধ হয়েছেন।

যারা দগ্ধ হয়েছেন তারা হলেন- আকাশ, রানা, হৃদয়, রিফাত, রায়হান, হীরা, কাব্য, রওশন ও সৌরভ। তাদের প্রত্যেকের বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে বলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ঢামেক) সূত্র জানিয়েছে। দগ্ধ ব্যক্তিদের ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল জানান, দগ্ধ ব্যক্তিরা সবাই আশঙ্কামুক্ত। আগুনে অধিকাংশেরই হাত ও মুখ সামান্য পুড়ে গেছে।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজারুল ইসলাম জানান, রাইদা পরিবহনের একটি বাসে করে কিছু যুবক শাহবাগে ছাত্রলীগের প্রতিষ্ঠাকবার্ষিকীর র‌্যালিতে যাচ্ছিলেন। বাসটি ফার্মগেট আলরাজী হাসপাতালের সামলে এলে এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা আতাউর রহমান জানান, বাসে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিভে যায়। আগুনে বাসের কয়েকটি সিট পুড়ে গেছে।