বখাটে জীবন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরে দুই বোনকে মারধর করা বখাটে জীবন করিম বাবুর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই রিমান্ডের আদেশ দেশ।

মামলার তদন্ত কর্মকর্তা শাহ আলী থানার এসআই অনুজ কুমার সরকার বাবুর ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। রিমান্ড আবেদনে বলা হয়, জীবন এ মামলার মূল আসামি। প্রাথমিক তদন্তে ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে। ঘটনার মূল রহস্য উদঘাটন, ঘটনার সঙ্গে আর কেউ জড়িত আছে কি না তাদের শনাক্ত করা ও গ্রেপ্তার এবং ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য তার রিমান্ড মঞ্জুর করা হোক।

মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত জীবনকে কারাগারে আটক রাখারও আবেদন করেন তিনি। অপরদিকে জীবনের আইনজীবী আব্দুল লতিফ তালুকদার তার জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জীবনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। জীবন করিম বাবু পিপলস ইউনির্ভাসিটির শিক্ষার্থী। একই ঘটনায় গ্রেপ্তার হওয়ার লুৎফর রহমান রিমান্ড শেষে কারাগারে আছেন।

প্রসঙ্গত, বিসিআইসি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী যমজ বোন ফারিহা হাবীব মীম ও আসওয়াদ হাবীব জীম। ১৯ অক্টোবর কলেজ ছুটির পর বাসায় ফেরার সময় কলেজের সামনে ওই দুই বোনকে প্রথমে উত্ত্যক্ত করে বখাটে জীবন করিম। এর প্রতিবাদ করায় তাদের দুই দফায় মারধর করা হয়। এতে এক বোনের বাম পা ভেঙে যায় ও অন্যজন শরীরের বিভিন্ন স্থানে আঘাত পান। এ ঘটনায় তাদের বাবা ওই দিনই শাহ আলী থানায় জীবন করিমসহ তিনজনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।