বঙ্গবন্ধুর বাকি খুনিদের বাংলার মাটিতে এনে রায় কার্যকর করবো

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাকি পাঁচ খুনিকে বাংলার মাটিতে এনে আমাদের সর্বোচ্চ আদালতের দেওয়া রায় কার্যকর করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।
তিনি বলেন, আব্দুল মাজেদের ফাঁসি কার্যকর হলেও আমাদের কাজ এখনও শেষ হয়নি। জনগণকে দেওয়া প্রতিশ্রুতির কিছুটা হয়তো পালন করতে পেরেছি।
রোববার (১২ এপ্রিল) গুলশানের সরকারি বাসভবন থেকে এক ভিডিওবার্তায় তিনি একথা জানান।
আইনমন্ত্রী বলেন, ২০১০ সালের ২৮ জানুয়ারি বঙ্গবন্ধু হত্যা মামলার সে সব আসামি কাস্টডিতে ছিল তাদের ফাঁসি কার্যকর করার পর আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল পলাতক আসামিদের ধরে এনে এ রায় কার্যকর করা।
তিনি বলেন, আজ  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আমরা যে একজনকে এনে ফাঁসির রায় কার্যকর করতে পেরেছি সেটা অনেক স্বস্তির বিষয়। এখানে আমি বলে রাখতে চাই আমরা জনগণকে প্রতিশ্রুতি দিয়েছিলাম বঙ্গবন্ধুর যারা খুনি তাদের এনে এ রায় কার্যকর করবো।
আইনমন্ত্রী বলেন, আমাদের কাজ এখনও শেষ হয়নি। আমরা মাজেদের ফাঁসি কার্যকরের মাধ্যমে এই প্রতিশ্রুতির কিছুটা হয়তো পালন করেছি। আর যারা বাকি আছেন তাদের ধরে এনে এই রায় কার্যকর করার পরেই মামলার পূর্ণ রায় বাস্তবায়ন সম্ভব হবে।
‘জাতির পিতার জন্মশতবার্ষিকীতে আমরা সেই পরিপূর্ণ প্রতিশ্রুতি আবারও পুনর্ব্যাক্ত করছি যে, বঙ্গবন্ধু খুনিদের আমরা নিশ্চয়ই বাংলার মাটিতে এনে আমাদের সর্বোচ্চ আদালতের দেওয়া রায় কার্যকর করবো।’