বদরুলের শাস্তি চায় ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক : সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসের ওপর হামলাকারী বদরুল আলমকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

মঙ্গলবার সংবাদ মাধ্যমে পাঠানো ছাত্রলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ নৃশংস সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িত বদরুল আলমের সঙ্গে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বর্তমানে কোনো সম্পর্ক নেই। বদরুল আলম শিক্ষক হিসেবে সুনামগঞ্জের ছাতক উপজেলার আলহাজ আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয়ে কর্মরত। ছাত্রলীগের গণতন্ত্র মোতাবেক, শুধু নিয়মিত ছাত্ররাই সংগঠনের সদস্য হিসেবে সক্রিয় কার্যক্রমে অংশগ্রহণ করতে পারে, কোনো চাকরিজীবী নয়। সাংগঠনিক নিয়মেই কর্মক্ষেত্রে যোগদানের সঙ্গে সঙ্গেই তার সদস্যপদ বাতিল বলে গণ্য হয়।’

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্রলীগ একটি বৃহৎ ছাত্র সংগঠন। অসংখ্য নেতা-কর্মী এ সংগঠনের সঙ্গে জড়িত। তাই কারো ব্যক্তিগত অপকর্মের দায় বাংলাদেশ ছাত্রলীগ কখনো নিতে পারে না বা কারো ব্যক্তিগত অপকর্মের দায়ভার কোনো সংগঠনের ওপর চাপিয়ে দেওয়াও ঠিক না। সিলেট এমসি কলেজে সংঘটিত সন্ত্রাসী কর্মকাণ্ড একান্তই বদরুল আলমের ব্যক্তিগত নৃশংসতা। তার ব্যক্তিগত অপকর্মের দায় কোনোভাবেই বাংলাদেশ ছাত্রলীগ নিতে পারে না।’ বদরুল আলমের সঙ্গে ছাত্রলীগকে না জড়ানোর আহ্বান জানিয়েছে সংগঠনটি।

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় সোমবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র বদরুল ইসলাম কুপিয়ে আহত করে সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে। গুরুতর আহত খাদিজাকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় সোমবার রাতেই তাকে ঢাকায় এনে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলে তার নিউরো সার্জারি অপরাশেন হয়েছে। তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।