‘বদরুল ছাত্রলীগের কেউ নয়’

নিজস্ব প্রতিবেদক : সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসের ওপর হামলাকারী বদরুল আলম ছাত্রলীগের কেউ নয় বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

বুধবার দুপুরে প্রেসক্লাবের হলরুমে শিক্ষা দিবস উপলক্ষে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘নার্গিসকে কোপানোর দায়ে যাকে অভিযুক্ত করা হয়েছে তিনি বহু আগে থেকে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত। খুনি যেই হোক না কেন তাকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকার বদ্ধপরিকর।’

হাসান মাহমুদ বলেন, আওয়ামী লীগ সব সময় ছাত্রদের হাতে বই তুলে দেয় অস্ত্র নয়। ছাত্রদের হাতে অস্ত্র দেওয়ার রাজনীতি করে বিএনপি।

রামপালে বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের বিরুদ্ধে যারা আন্দোলন করেছে তাদের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের এ নেতা বলেন, তাদের আন্দোলন বিজ্ঞান নির্ভর নয়। জ্যোতিষী বিদ্যা নির্ভর।

তিনি বলেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ নিয়ে অযথা বিরোধিতা না করে সরকারকে পরামর্শ দিন। রামপাল সরকারের একার নয়। এটি বিএনপি আওয়ামী লীগ সবার। কিন্তু আপনাদের আন্দোলন দেখে মনে হয় মায়ের চেয়ে মাসির দরদ বেশি।

স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক শাজাহান আলম সাজু, আওয়ামী লীগ নেতা এম এ করিম, সুজিত রায় নন্দী প্রমুখ।