বন্ধ থাকছে প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: বাড়ছে না শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। আগামী ২২শে ফেব্রুয়ারি মঙ্গলবার থেকে উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে সশরীরে পাঠনদান শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, প্রাথমিকের শিক্ষার্থীদের ২২ তারিখের পর থেকে ১০ দিন বা দুই সপ্তাহ পর থেকে তাদেরও শিক্ষাপ্রতিষ্ঠানে আনা সম্ভব হবে।

আজ বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, আমরা আপাতত সীমিত পরিসরেই চলবে শেণিপাঠাদান। যাদের দুই ডোজ টিকা নেয়া হয়েছে তারাই শ্রেণীকক্ষে পাঠ গ্রহন করতে পারবেন। আমাদের ১ম ডোজ দেয়া হয়েছে ১ কোটি ২৬ লাখ ৫৭ হাজার ২২২ জন ও ২য় ডোজ পেয়েছেন ৩৪ লাখ ৪০ হাজার ৪৪৮ জন। আমাদের প্রেডিকশন ২১ শে ফেব্রুয়ারির মধ্যে সকলের টিকা প্রদান শেষ হয়ে যাবে।

বুধবার রাতে ভার্চুয়ালি অনুষ্ঠিত কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়কে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরামর্শ দেয়া হয়।

উল্লেখ্য, করোনা সংক্রমণ ফের বেড়ে যাওয়ায় ২১শে জানুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এরপর ফের এক দফা বাড়িয়ে এই ছুটি ২১শে ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়।

এর আগে শিক্ষাপ্রতিষ্ঠান ২০২০ সালের ১৭ই মার্চ থেকে ২০২১ সালের ১১ই সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ ছিল। এরপর ১২ই সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খুললে সীমিত পরিসরে শ্রেণিশিক্ষা কার্যক্রম চালু হয়।