বরিশালে পুলিশের কাছ থেকে আসামি ছিনতাই

নিজস্ব প্রতিবেদক: বরিশালে ওয়ারেন্টভুক্ত এক আসামিকে গ্রেপ্তারে অভিযান চালিয়ে বাঁধার সম্মুখীন হয়েছে পুলিশ। পরে ওয়ারেন্টভুক্ত আসামি শহিদুলকে হাতকড়া পরা অবস্থায় ছিনিয়ে নেয় স্থানীয় কিছু যুবক। তবে ঘটনার প্রায় তিন ঘণ্টা পর হাতকড়াসহ গ্রেপ্তার করা হয় ওই আসামিকে। এদিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় যেসব আসামি জড়িত তাদের আটকেও অভিযান চালাচ্ছে পুলিশ।

সোমবার (৩ জানুয়ারি) রাত ১১টার দিকে নগরীর স্পীডবোট ঘাট এলাকায় এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, স্পীডবোট ঘাট সংলগ্ন একটি রেস্তোরাঁয় স্থানীয় কিছু যুবক ও স্পীডবোট মালিক সমিতির উদ্যোগে পিকনিক চলছিল। রাত সাড়ে ১০টার দিকে বরিশাল কোতয়ালী মডেল থানা পুলিশের একটি টিম ওই পিকনিকে উপস্থিত একটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি শহীদুলকে গ্রেপ্তারে অভিযান চালায়। ওই সময় পিকনিক থেকে শহীদুলকে গ্রেপ্তার করা হলেও স্থানীয় যুবক তারেক সহ ৫০/৬০ জনের একটি দল পুলিশকে ঘেরাও করে শহীদুলকে হাতকড়াসহ ছিনিয়ে রাখে। হামলার চেষ্টা করা হয় পুলিশের ওই টিমের উপরেও।

খবর পেয়ে ঘটনাস্থলে মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও অতিরিক্ত পুলিশ উপস্থিত হয়ে স্থানীয় ওই যুবকদের দলকে লাঠিচার্জ করে। এরপর হাতকড়াসহ পলাতক শহীদুলকে ও ছিনিয়ে নেওয়া যুবকদের খুঁজতে এলাকাজুড়ে অভিযান পরিচালনা করে। ঘটনার প্রায় তিন ঘণ্টা পর শহীদুলকে গ্রেপ্তার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আলী আশরাফ ভূইঞা বলেন, যে আসামিকে ছিনিয়ে নেওয়া হয়েছিল তাকে হাতকড়াসহ গ্রেপ্তার করা হয়েছে। যারা ছিনিয়ে নিয়েছে তাদের বিরুদ্ধে মামলা হবে এবং তাদের আটকেও অভিযান পরিচালনা করা হচ্ছে।