বরিশালে ভর্তি পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশাল নগরীর চারটি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী শনিবার ষষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বরিশাল জিলা স্কুল, বরিশাল সরকারি বালিকা বিদ্যালয়, শহীদ আরজু মনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় (কাউনিয়া) এবং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত (রূপাতলী) সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ চারটি বিদ্যালয়ে ৭৬০টি আসনে বিপরীতে আবেদনকারী শিক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৩৪৩ জন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জিলা স্কুলে প্রভাতি ও দিবা শাখায় তৃতীয় শ্রেণিতে ২৪০ জন এবং ষষ্ঠ শ্রেণিতে ৪৮ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। এর বিপরীতে তৃতীয় শ্রেণিতে আবেদন করেছে ১ হাজার ১৪৭ জন এবং ষষ্ঠ শ্রেণিতে ৫০৩ জন।

অপরদিকে সরকারি বালিকা বিদ্যালয়ের প্রভাতি ও দিবা শাখায় তৃতীয় শ্রেণিতে ২৪০টি আসনের বিপরীতে ১ হাজার ৩০৪ জন এবং ষষ্ঠ শ্রেণিতে ৪০টি আসনের বিপরীতে ৪৫২ জন শিক্ষার্থী আবেদন করেছে।

শহীদ আরজু মনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় (কাউনিয়া) এবং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত (রূপাতলী) সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ৭২ জন করে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। এ দুটি বিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করেছে যথাক্রমে ৩৭৭ ও ৫৬০ জন করে শিক্ষার্থী।

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি কমিটির সদস্য সচিব ও জিলা স্কুলের প্রধান শিক্ষিকা সাবিনা ইয়াসমিন বলেন, শান্তিপূর্ণ পরিবেশে বৃহস্পতিবার সকালে তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী শনিবার ষষ্ঠ শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।