বরিশাল-ঢাকা মহাসড়কে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৫

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার সোনারবাংলা এলাকায় বাস ও পর্যটকবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসের ৫ জন যাত্রী নিহত হয়েছেন।

দুর্ঘটনায় আহত ৬ জনকে শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে। গৌরনদী হাইওয়ে থানা পুলিশ বাসটি আটক করেছে।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- আব্দুর রহমান, নুরুল আমিন, রুহুল আমিন, মো. হাসান ও শহিদুল ইসলাম। নিহতরা সকলেই গাজীপুরের কোনাপাড়ার এলাকার বাসিন্দা। তারা ঢাকা থেকে মাইক্রোবাসে কুয়াকাটা সমূদ্র সৈকতে বেড়াতে যাচ্ছিলেন।

উজিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মোমিন উদ্দিন জানান, বরিশাল থেকে একটি বাস ঢাকার সায়েদাবাদের উদ্দেশ্যে যাচ্ছিলো। অপরদিকে ঢাকা থেকে যাত্রী নিয়ে একটি মাইক্রোবাস কুয়াকাটার উদ্দেশ্যে যাচ্ছিলো। মাইক্রোবাসটি বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উজিরপুরের সোনারবাংলা সংলগ্ন মহাসড়ক অতিক্রমকালে এর একটি চাকা পাংচার হয়ে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকামুখী দ্রতগামী বাসটির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই নিহত হন মাইক্রোবাসের একজন যাত্রী।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আরও ৩ জন মাইক্রোবাস যাত্রীকে মৃত ঘোষণা করেন।

আহতদের মধ্যে ৭ জনকে শের-ই বাংলা মেডিকেলে প্রেরণ করা হয়। হাসপাতালের জরুরী বিভাগে নেয়ার পর শহীদুল ইসলাম (৪০) নামে আরও একজন যাত্রীর মৃত্যু হয়।

দুর্ঘটনার পর মহাসড়কে কিছু সময়ের জন্য যান চলাচল বন্ধ থাকলেও হাইওয়ে থানা এবং উজিরপুর থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে যান চলাচল স্বাভাবিক করে। হাইওয়ে থানা পুলিশ বাসটি আটক করেছে।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন উজিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মোমিন উদ্দিন।