বর্তমান সংসদ গণতান্ত্রিকভাবে নির্বাচিত নয়

নিজস্ব প্রতিবেদক, রংপুর: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সংসদ গণতান্ত্রিকভাবে নির্বাচিত নয়। তাই রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় তার কাছে নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের প্রস্তাব দেইনি।

শুক্রবার সকালে ব্যক্তিগত সফরে রংপুরে এলে পর্যটন মোটেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, নির্বাচন কমিশন গঠনে নিরপেক্ষ ও সার্চ কমিটি গঠনের দাবি জানিয়েছি।  কারণ যারা আইন প্রণয়ন করবেন তারা জনগণের ভোটে নির্বাচিত নন।

তিনি  আরো বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতির সঙ্গে তামাশা করা হয়েছে। ওই দিনের  নির্বাচনের পর থেকে গণতন্ত্রকে ধ্বংস করা হয়েছে। বর্তমান সরকার গণতান্ত্রিক সরকার নয়, গণতন্ত্র ধ্বংস করার সরকার।

তিনি আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর তারা বিভিন্নভাবে বিএনপির ওপর নির্যাতন চালাচ্ছে। বিএনপির রাজনীতি ধ্বংসের চেষ্ট করছে। কিন্তু বিএনপিকে ধ্বংস করা সম্ভব নয়। বিএনপি এখনো শক্তিশালী এবং সবল।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, কেন্দ্রীয় কমিটির সদস্য সাইদা রহমান জোস্না, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রইচ আহমেদ, সদর উপজেলা বিএনপির সভাপতি শফি কামাল, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি মাহফুজ উননবী ডন, জেলা ছাত্রদলের সভাপতি জহির আলম নয়ন, সম্পাদক মনিরুজ্জামান হিজবুল প্রমুখ।