বর্তমান সরকার সঠিক আইন প্রণয়ন করতে পারবে না

ঠাকুরগাঁও প্রতিনিধি : নির্বাচন কমিশন গঠন নিয়ে বর্তমান সরকার সঠিক আইন প্রণয়ন করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দুপুরে সদর জেলা পরিষদ অডিটোরিয়ামে  থানা বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল আরো বলেন, রাষ্ট্রপতির কাছে নির্বাচন কমিশন গঠন নিয়ে আমরা আইনের কথা বলিনি। কারণ এখন যারা আইন তৈরি করবে তারা জনগণের দ্বারা নির্বাচিত প্রতিনিধি নন। সুতরাং তাদের দিয়ে সঠিক আইন প্রণয়ন হবে না। আমরা বলেছি, নিরপেক্ষ সার্চ কমিটি গঠন করে তাদের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করতে হবে।

বিএনপির মহাসচিব বলেন, ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস। ২০১৪ সালের ৫ জানুয়ারি এ দেশের শতকরা পাঁচজন ভোটারও তাদের ভোট দেননি।

তিনি বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে সুকৌশলে এ দেশে বিরোধীদল যাতে রাজনীতি করতে না পারে, তার সব ব্যবস্থা করেছে।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন- জেলা বিএনপির আহ্বায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান তৈমুর রহমান, জেলা আহ্বায়ক কমিটির সদস্য শাহেদ কামাল চৌধুরী ডালিম, নূর করিম, সদর থানা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ প্রমুখ।

পরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সবার সম্মতিতে সদর থানা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল ও সাধারণ সম্পাদক আব্দুল হামিদের নাম ঘোষণা করেন।