বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ভারতের সীমা ছাড়িয়ে তার খ্যাতি এখন পশ্চিমা বিশ্বেও। কোয়ান্টিকো টিভি সিরিজ এবং বেওয়াচ সিনেমার জন্য এরই মধ্যে পরিচিত মুখ তিনি। অ্যাকাডেমি অ্যাওয়ার্ড, গ্র্যামি অ্যাওয়ার্ডসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে দেখা গেছে তাকে।

অভিনয়ের মতো মানবসেবামূলক কাজেও এবার দেশ ছেড়ে বিশ্ব দরবারে পা রাখছেন প্রিয়াঙ্কা। এর আগে জাতীয় পর্যায়ে ইউনিসেফ’র ‘গুডউইল অ্যাম্বাসেডর’ হিসেবে কাজ করেছেন এ অভিনেত্রী। এবার তিনি ‘গ্লোবাল গুডউইল অ্যাম্বাসেডর’ মনোনীত হয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি জানিয়েছেন মেরি কম খ্যাত এ অভিনেত্রী। পাশাপাশি জানিয়েছেন, বিষয়টিতে বেশ গর্বিত তিনি। বিশ্বব্যাপী শিশুদের সুরক্ষা এবং অধিকার আদায়ের জন্য ‘ফর এভরি চাইল্ড’ পদক্ষেপের আওতায় কাজ করবেন তিনি। গতকাল অনুষ্ঠিত হয়েছে ইউনিসেফ’র ৭০তম বার্ষিক অনুষ্ঠান। ইউনিসেফ গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে এ অনুষ্ঠানেই প্রিয়াঙ্কার নাম ঘোষণা করা হয়।

প্রিয়াঙ্কা চোপড়াকে এটি প্রদান করেন বিশ্বখ্যাত ফুটবলার ডেভিড বেকহাম। তিনিও একই দায়িত্ব পালন করছেন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জ্যাকি চ্যান। ১২ বছর আগে ইউনিসেফ’র ‘গুডউইল অ্যাম্বাসেডর’ হয়েছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে জ্যাকি চ্যান, ডেভিড বেকহাম, অরলান্ডো ব্লুম এবং অন্যান্যদের সঙ্গে নিজের একটি ছবিও দিয়েছেন প্রিয়াঙ্কা।