বাঁচা-মরার লড়াই রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক : চিটাগং ভাইকিংসের বিপক্ষে বাঁচা-মরার লড়াই রাজশাহী কিংসের। হারলে বিপিএলের যাত্রা এখানেই শেষ। চিটাগংয়েরও তাই।

দিন শেষে হাসি ফুটল সেই স্যামির রাজশাহী কিংসের। বল হাতে কেসরিক উইলিয়ামস ও ব্যাট হাতে ড্যারেন স্যামির অসাধারণ ব্যাটিংয়ে চিটাগংকে ৩ উইকেটে হারায় রাজশাহী। দুই ক্যারিবিয়ানের হাত ধরে শিরোপার পথে আরেকধাপ এগিয়ে গেল রাজশাহী।

তবে চিটাগংয়ের দেওয়া ১৪২ রানের জবাবে ব্যাটিং করতে নেমে ৫৭ রানে ৬ উইকেট হারায় রাজশাহী। সেখান থেকে স্যামির ২৭ বলে ৫৫ রানের ইনিংসে জয়ের স্বাদ পায় রাজশাহী। ৭ চার ও ২ ছক্কায় নিজের ইনিংসটি সাজিয়ে স্যামি দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তাকে সঙ্গ দেন মেহেদী হাসান মিরাজ (১০) ও ফরহাদ রেজা (১৯)। ফিনিশার স্যামি দায়িত্ব নিয়ে ব্যাটিং করে দলকে জয়ের স্বাদ দিয়েছেন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে স্যামি জানালেন, ধোনির মন্ত্রে সাফল্য পেয়েছেন তিনি। কি সেই মন্ত্র? স্যামির ভাষ্য,‘আমি ধোনির বেশ ভক্ত। আপনি যখন লক্ষ্য তাড়া করতে যাবেন তখন আপনার টার্গেট থাকবে লক্ষ্যের কাছাকাছি যাওয়ার। সে সময়ে আপনি জয়ের সুযোগ নিজেই তৈরী করতে পারবেন। আমি সেই কাজটি করেছি।’

ব্যাটিংয়ে নিজের পরিকল্পনার কথা জানিয়ে স্যামি বলেন,‘আমরা রান রেট অনুযায়ী ব্যাটিং করার চেষ্টা করিনি। আমরা জানতাম আমাদের একটি বড় ওভার লাগবে। ফ্র্যাঙ্কলিন আউট হওয়ার পর আমাকে বলে গিয়েছিল, ‘তুমি হাতখুলে খেল। ব্যাটিংটাকে উপভোগ কর। তুমি সুযোগ নিলে হয়ত আমরা পারব। আক্রমণ কর দেখবা পরিবেশ আমাদের অনুকূলে চলে আসবে।’একটা ভালো দিক ছিল আমরা ফ্র্যাঙ্কলিনের পর মাত্র একটি উইকেট হারিয়েছি। আমি, মিরাজ ও ফরহাদ শেষ পর্যন্ত জয় নিশ্চিত করেছি।’